২৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৪:২৪

গ্র্যান্ডহোমের সেঞ্চুরির পরও এগিয়ে দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

গ্র্যান্ডহোমের সেঞ্চুরির পরও এগিয়ে দক্ষিণ আফ্রিকা

সংগৃহীত ছবি

ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে আছে দক্ষিণ আফ্রিকা। নিজেদের প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ৩৬৪ রান করে প্রোটিয়ারা। ব্যাট করতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ডও সুবিধা করতে পারেনি। তারা গুটিয়ে যায় ৩৯৩ রানে। 

৭১ রানে এগিয়ে থেকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১৪০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে প্রোটিয়ারা। এখন তাদের লিড ২১১ রানের, হাতে আছে আরও ৫ উইকেট। প্রথম টেস্টে বড় ব্যবধানে জিতে সিরিজে ইতোমধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। 

বড় লক্ষ্য দেওয়ার উদ্দেশ্যে মাঠে নেমে দক্ষিণ আফ্রিকা টিম সাউদি ও নিল ওয়াগনারের তোপের মুখে পড়ে। ৩৮ রানে ৩ উইকেট হারায় তারা। তবে রাসি ফন ডার ডাসেন (৪৫) ও টেম্বা বাভুমা (২৩) হাল ধরেন ৬৫ রানের জুটি গড়ে। দুইজনের কেউই টিকে থাকতে পারেননি। দ্বিতীয় ইনিংসে ২৬ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন কাইল ভেরেইনি ও উইয়ান মুল্ডার। ভেরেইনির সংগ্রহ ২২ ও মুল্ডারের ১০। রাসি ফন ডার ডাসেন ৪৫ রান করে নেইল ওয়াগনারের বলে আউট হন। কিউই বোলারদের মধ্যে টিম সাউদি ও ওয়াগনার দুইটি করে উইকেট পান।

এর আগে ৫ উইকেটে ১৫৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল কিউইরা। গ্রান্ডহোম ও ডেরিল মিচেলের কল্যানে প্রথম ইনিংসে ২৯৩ সংগ্রহ করে তারা। গ্রান্ডহোম ১২০ রান করেন। তিনি ১৫৮ বলে ১২টি চার ও ৩টি ছক্কা হাঁকান। ডেরিল মিচেল ৬০ রান করেন। এছাড়া ওয়াগনারের ব্যাট থেকে আসে ২১ রান। প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ১৯ ওভার বোলিং করে ৬০ রানের বিনিময়ে ৫ উইকেট লাভ করেন। মার্কো জানসেন ৯৮ রানের বিনিময়ে শিকার করেন ৪টি উইকেট।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর