১২ অক্টোবর, ২০২২ ১১:২১

বৃষ্টিতে বিদায় ঘণ্টা চ্যাম্পিয়নদের

ক্রীড়া প্রতিবেদক

বৃষ্টিতে বিদায় ঘণ্টা চ্যাম্পিয়নদের

সেমিফাইনালের আগেই এশিয়া কাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গেল বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের। ঘরের মাঠে প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হলো নিগার সুলতানার দলকে। গতকাল গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ছিল সংযুক্ত আবর আমিরাতের বিরুদ্ধে। জিতলেই নিশ্চিত হয়ে যেত সেমিফাইনাল। কিন্তু সিলেটে টানা বৃষ্টির কারণে টসই হয়নি। তাই পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে। ছয় ম্যাচ থেকে মাত্র ৫ পয়েন্ট পায় বাংলাদেশ।

নিগার সুলতানাদের হতাশার দিনে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় সুখবর পেয়েছে থাইল্যান্ডের মেয়েরা। তারা প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে বড় ব্যবধানে হারলেও পাকিস্তানকে হারিয়ে চমক দেখায়। এরপর আমিরাত ও মালয়েশিয়াকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে শেষ চার নিশ্চিত করল। তবে বৃষ্টির কারণে বিদায়ঘণ্টা বাজলেও বড় দায় নিগার-সালমাদেরই। লঙ্কার বিরুদ্ধে তারা জেতা ম্যাচে অবিশ্বাস্যভাবে হেরে যায় তিন রানে। তারপরও শেষ ম্যাচে প্রতিপক্ষ দুর্বল আমিরাত বলেই আশা ছিল। কিন্তু বৃষ্টিতে সব কিছু ভেস্তে গেল।

সব শেষ আসরে মালয়েশিয়ার মাটিতে দারুণ চমক দেখিয়েছিলেন বাংলাদেশের মেয়েরা। শক্তিশালী ভারতকে দুই বার হারিয়েছিলেন। আর এবার ভারতের কাছে পাত্তাই পায়নি। এমনকি পাকিস্তানের বিরুদ্ধে বড় ব্যবধানে হেরে যায়। ঘরের মাঠে প্রথম পর্ব থেকেই বিদায়। শেষ চারের আগেই সিলেটে দর্শক নিগারের দল।

সেমিফাইনালে ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গী থাইল্যান্ড। বেশ কিছু দিন থেকেই থাইল্যান্ডের মেয়েরা দারুণ ক্রিকেট খেলছেন। এবার এশিয়া কাপের শেষ চারে জায়গা করে নিয়ে তারা ধারাবাহিকতার প্রমাণ দিলেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর