২৮ জানুয়ারি, ২০২৩ ০৯:১৬

ওয়াশিংটন সুন্দরের দুর্দান্ত ক্যাচ, বাজপাখিও এভাবে শিকার ধরে না! (ভিডিও)

অনলাইন ডেস্ক

ওয়াশিংটন সুন্দরের দুর্দান্ত ক্যাচ, বাজপাখিও এভাবে শিকার ধরে না! (ভিডিও)

ওয়াশিংটন সুন্দরের দুর্দান্ত সেই ক্যাচ। ছবি: সংগৃহীত

টি-২০ ম্যাচে যথার্থ অল-রাউন্ডারের ভূমিকা কেমন হতে পারে, আদর্শ নমুনা পেশ করলেন ভারতীয় ক্রিকেটার ওয়াশিংটন সুন্দর। শুক্রবার রাঁচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ব্যাটে-বলে-ফিল্ডংয়ে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন টিম ইন্ডিয়ার তরুণ এই অল-রাউন্ডার।

ম্যাচে ভারতের হয়ে কার্যত একা লড়াই চালিয়ে যান ওয়াশিংটন সুন্দর। ভারত অধিনায়ক হার্ডিক পান্ডিয়া ম্যাচের শেষে বলেই ফেলেন যে, “মনে হচ্ছিল বুঝি নিউজিল্যান্ডের সঙ্গে ওয়াশিংটনের ম্যাচ হচ্ছে। ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ নয়।”

সুন্দর ম্যাচে ৪ ওভার বল করে ২২ রানের বিনিময়ে ২টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ব্যাট হাতে ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ২৫ বলে ঝড়ো হাফ-সেঞ্চুরিও করেন তিনি। তবে ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি তিনি আলাদা করে নজর কাড়েন ফিল্ডিংয়ে। প্রথম ইনিংসের পঞ্চম ওভারে নিজের বলেই ওয়াশিংটন সুন্দর মার্ক চাপম্যানের যে ক্যাচটি ধরেন, সেটিকে এককথায় অবিশ্বাস্য বলতেই হয়।

৪.৬ ওভারে ওয়াশিংটনের ফ্লাইটেড ডেলিভারিতে ডিফেন্সিভ শট খেলার চেষ্টা করেন সদ্য ক্রিজে আসা চাপম্যান। তবে বল পিচে পড়ার পরেই লাফিয়ে ওঠে। ব্যাটে লেগে ওয়াশিংটনের ডানদিকে উড়ে যায় বল। শূন্যে শরীর ছুঁড়ে এক হাতে অনবদ্য ক্যাচ ধরেন ওয়াশিংটন সুন্দর।

অবশ্য, তার এমন অল-রাউন্ড পারফর্ম্যান্সের পরেও ভারতকে ম্যাচ হারতে হয়। রাঁচিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে টিম ইন্ডিয়াকে ২১ রানে হারিয়ে দেয় নিউজিল্যান্ড।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৬ রান তোলে। ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫২ রান করেন ডেভন কনওয়ে। ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৫৯ রান করেন ডারিল মিচেল। সুন্দরের জোড়া উইকেট ছাড়াও ভারতের হয়ে ১টি করে উইকেট নেন অর্শদীপ সিং, কুলদীপ যাদব ও শিবম মাভি।

পাল্টা ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৫ রানে আটকে যায়। সুন্দর দলের হয়ে সব থেকে বেশি ৫০ রান করেন। এছাড়া সূর্যকুমার যাদব ৪৭, হার্ডিক পান্ডিয়া ২১ ও দীপক হুডা ১০ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট সংগ্রহ করেন মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার ও লকি ফার্গুসন। ১টি করে উইকেট নেন জেকব ডাফি ও ইশ সোধি। ঝড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ডারিল মিচেল।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর