২৫ মে, ২০২৪ ১৮:০৮

বাংলাদেশের বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন নেই, যা জানালেন লিপু

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন নেই, যা জানালেন লিপু

প্রথম দেখাতেই যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারিয়ে বেকায়দায় রয়েছে বাংলাদেশ দল। আজ নিজেদের হোয়াইটওয়াশ থেকে বাঁচাতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে টাইগাররা। 

যুক্তরাষ্ট্রের বিপক্ষের এই দলটিকে নিয়েই বিশ্বকাপে লড়তে হবে টাইগারদের। সেখানে নাজমুল হোসেন শান্তর দলের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দল। এ ছাড়াও গ্রুপে থাকা বাকি দু’দল নেদারল্যান্ডস ও নেপালও যুক্তরাষ্ট্রের চেয়ে শক্তিশালী।

এরকম পরিস্থিতিতেই কিছুটা স্বস্তির খবর দিয়েছেন তাসকিন আহমেদ। সাইড স্ট্রেইনের চোট থেকে তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন বলে আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদসম্মেলনে জানিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। বিশ্বকাপ দলে তাই আর কোনো পরিবর্তন আনার প্রয়োজন হচ্ছে না।

আইসিসির নিয়ম অনুযায়ী, গতকাল রাতে শেষ হয়ে গেছে ছিল বিশ্বকাপ দলে পরিবর্তন আনার শেষ সময়। তার আগে নির্বাচক কমিটির সদস্যরা যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক নাজমুল হোসেনের সঙ্গে আলোচনা করেছেন। এরপর গত ১৪ মে ঘোষিত বিশ্বকাপ দলটাই অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত হয়।

শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের এ কথা জানিয়ে প্রধান নির্বাচক বলেছেন, ‘এটা মূলত একটা ফরমালিটির ব্যাপার ছিল। বাড়তি সুবিধা দেওয়ার জন্য প্রতিটি দলকেই দেওয়া হয়েছিল সুযোটা। সেই আলোকে আমরা ২৪ তারিখ দুবাই সময় রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সময় পেয়েছিলাম। নিয়ম মেনে আমরা নির্বাচকেরা অধিনায়ক ও কোচের সঙ্গে আলোচনা করেছি। যে দলটা আমাদের এই মুহূর্তে আছে, সেই দলটিই আমরা বহাল রেখেছি। তাসকিনও দলে সংযুক্ত করা আছে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল

নাজমুল হোসেন (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ–অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, তানভীর ইসলাম, মেহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান।

 রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর