১৪ ডিসেম্বর, ২০১৭ ২২:৪২

ওয়্যারলেস চার্জিং সিস্টেম ফোন নিয়ে আসছে শাওমি

অনলাইন ডেস্ক

ওয়্যারলেস চার্জিং সিস্টেম ফোন নিয়ে আসছে শাওমি

মোবাইল জগতে বেশ শক্ত অবস্থানে পৌছে গেছে শাওমি। প্রতি বছর এপ্রিল মাস নাগাদ এমআই ফ্ল্যাগশিপের কথা জানিয়ে দেয় প্রতিষ্ঠনটি। তারই জের ধরে ইতিমধ্যে এমআই-৭ ঘিরে ওয়েব মহলে জল্পনা শুরু হয়ে গেছে। গত সপ্তাহেই আপকামিং স্মার্টফোনটির ফিচার্সের কিছু বিষয় প্রকাশ্যে এসেছিল।

ফাঁস হওয়া তথ্য মতে, এই স্মার্টফোনে রয়েছে ওয়্যারলেস চার্জিং। চীনের স্প্রিং ফেস্টিভালেই এই ফোনের ট্রায়াল ভার্সানের কাজ শুরু হয়ে যাবে। অ্যাপলের যেরকম ওয়্যারলেস চার্জিং, এই ক্ষেত্রেও একই প্রযুক্তি ব্যবহার করা হবে। স্বাভাবিক ভাবেই এমআই ৭ যাতে খারাপ কোয়্যালিটি না হয়, কিংবা প্রোডাকশন শর্টেজ যাতে না থাকে, সেই কারণেই আঁটঘাঁট বেঁধেই বাজারে নামছে সংস্থাটি।

২০১৭ সালের আইফোনের মডেলের ওয়্যারলেস চার্জিং-এর ক্ষেত্রে যে ব্রডকম চিপ এবং এনএক্সপি ট্রান্সমিটার ব্যবহার করা হয়েছিল, এমআই ৭ এর ক্ষেত্রেও তাই হবে।

এমআই ৭ যদি ওয়্যারলেস চার্জিং হয়, তাহলে ফোনটির ব্যাকটি হবে কাঁচের। আর অন্যান্য ফিচার্সের মধ্যে এর ৬ ইঞ্চির স্যামসাং-এর ওলিড ডিসপ্লে থাকছে। অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এবং র‌্যাম ৬ জিবির।

অনেকে বলছেন, ৮জিবির ভেরিয়েন্টেও আসছে ফোনটি। এতে থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। ১৬ মেগাপিক্সেল সেন্সর। অ্যাপারচার এফ/১.৭। ফ্রন্ট ক্যামেরা নিয়ে এখনও কোনও ইনফো নেই। 

২০১৮-র মার্চে বাজারে আসতে পারে শাওমির এই এমআই ৭।

বিডি প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর