শিরোনাম
প্রকাশ : ১০ আগস্ট, ২০২০ ১৪:৫২

প্রথম বৈদেশিক কর্মশালা আয়োজন করল জেডটিই ও টেলিটক

অনলাইন ডেস্ক

প্রথম বৈদেশিক কর্মশালা আয়োজন করল জেডটিই ও টেলিটক

মোবাইল ইন্টারনেটে টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার প্রযুক্তি সেবাদানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেডটিই করপোরেশন সম্প্রতি টেলিটকের সাথে বাংলাদেশে "লিডিং ৫ জি ট্যুর ২০২০ - এক্সিবিশন হল ওভারভিউ"-শীর্ষক প্রথম বৈদেশিক অনলাইন কর্মশালা সম্পন্ন করেছে। টেলিটক বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন জিএসএম, থ্রিজি, এলটিই ভিত্তিক মোবাইল ফোন অপারেটর যা ২০০৪ সালে তাদের কার্যক্রম শুরু করে।  

করোনভাইরাসের কারণে জেডটিই তাদের গ্রাহকদের সাথে 'ফেস টু ফেস' যোগাযোগ বাতিল করে। অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত কর্মশালাটিতে সর্বোচ্চ ৪০টি সংযোগস্থল থেকে একযোগে কানেকশন অ্যাক্সেস করা সম্ভব হয়। সেই সাথে একই সময়ে ১৩ জনের অধিক লোক একটি স্থিতিশীল নেটওয়ার্ক কমিউনিকেশনের মাধ্যমে এতে অংশগ্রহণ করে। 

জেডটিই তাদের নিজেদের উদ্ভাবিত চিপস, লেটেস্ট ওয়্যারলেস বেস স্টেশন এবং কোর মেশিনারিজসহ অন্যান্য প্রযুক্তি প্রদর্শন ও ব্যাখ্যা করার জন্য গ্রাহকদেরকে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে শেনজেন  সদর দফতরের প্রদর্শনী দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছে। কর্মশালার মূল উপস্থাপিত বিষয় ছিল জেডটিই ওপেন ল্যাব এবং সদর দফতর । জেডটিই এসডিএন/এনএফভি জয়েন্ট ওপেন ল্যাব এবং শেনজেন সদর দফতর মূলত কাটিং-এজ প্রযুক্তি যেমন ৫জি প্রযুক্তি ও ভার্চুয়াল আর্কিটেকচারের অনুসন্ধান এবং যাচাইসহ জেডটিইর বিভিন্ন পণ্যের মিশ্রণ এবং এর অংশীদারদের সাথে এসব পণ্যের সামঞ্জস্যতা এখানে পরীক্ষা করা হয়। 

জেডটিই বাংলাদেশের চীফ মার্কেটিং অফিসার প্যাং উয়ে এবং গ্রাহকরা যথাক্রমে কর্মশালায় তাদের বক্তব্য প্রদান করেন। তারা উভয় পক্ষের দীর্ঘমেয়াদী সহযোগিতার ইতিহাস পর্যালোচনা করেন এবং অধিকতর পারস্পরিক সুবিধা এবং ভবিষ্যতে ৫জি বিকাশের রাস্তায় উইন-উইন দৃষ্টিভঙ্গি প্রকাশ করেন। এরপর জেডটিই সদর দফতরের উচ্চ পর্যায়ের এক বিশেষজ্ঞ দল ৫জি নিয়ে বিশেষ বক্তব্য দেন। 

যোগাযোগ শিল্পের বিকাশের প্রবণতা, টেলিটক'র ভবিষ্যৎ উন্নয়ন কৌশল, ৫জি-এ বিবর্তন ও বিস্তৃতি নিয়ে উভয় পক্ষের জোষ্ঠ্য কর্মকর্তারা সুনিপুণ আলোচনা করেন। এছাড়াও গ্রাহকরা প্রযুক্তিগত উপস্থাপনার পাশাপাশি আলোচনায় অংশগ্রহণ করায় অনলাইন আলোচনা খুব প্রাণবন্ত হয়ে উঠে। গ্রাহকরা ৫জি অগ্রগতি, উন্নয়ন কৌশল, বিস্তৃতি পরামর্শ ইত্যাদির মতো কাস্টমাইজড বিষয়গুলির সম্পর্কে জেডটিই-এর বিশেষজ্ঞদের কথাও শোনেন।

গ্রাহক, ক্যারিয়ার, প্রতিষ্ঠান এবং সরকারি খাতের গ্রাহকদের জন্য অত্যাধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থা, মোবাইল ডিভাইস এবং এন্টারপ্রাইজ টেকনোলজি সল্যুশনে কাজ করে জেডটিই। টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত একীভূতকরণে নিজেদের ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি এর গ্রাহকদের এন্ড-টু-এন্ড উদ্ভাবনী সেবাদানে উৎকর্ষতা অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। জেডটিই ১৬০ টিরও বেশি দেশে এর পণ্য ও পরিসেবা বিক্রয় করে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর