৫ ডিসেম্বর, ২০২০ ১৩:৩৯

এইচপির একাদশ প্রজন্মের ল্যাপটপ বাজারে

অনলাইন ডেস্ক

এইচপির একাদশ প্রজন্মের ল্যাপটপ বাজারে

সারাদেশে একযোগে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে এইচপি ব্র্যান্ডের একাদশ প্রজন্মের দুটি ভিন্ন মডেলের ল্যাপটপ উম্মোচন করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। গত ২ ডিসেম্বর রাজধানীর সর্ববৃহৎ কম্পিউটার মার্কেট মাল্টিপ্লান সেন্টারে এই ল্যাপটপ উম্মোচন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শাহিদ উল মুনীরসহ মার্কেটের ব্যবসায়ীরা। 

নতুন উন্মোচিত ল্যাপটপ দুটির মডেল হলো:

এইচপি প্যাভিলিয়ন 15-EG0078TU
এতে ইন্টেলের একাদশ জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে। যার ক্লক স্পিড ২.৪০-৪.৭০ গিগাহার্জ। ৮ জিবি ডিডিআর ৪ র‌্যামসহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি। এতে ১৫.৬" ফুলএইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এ ছাড়া অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ব্যাকলিট কি-বোর্ড এবং অরিজিনাল উইন্ডোজ ১০ হোম। এটি বাজারে পাওয়া যাবে সিলভার কালারে। প্রোডাক্টির বিক্রয় পরবর্তী সেবা ২ বছর।

এইচপি প্যাভিলিয়ন 15-EG0113TX
ইন্টেলের একাদশ জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে। যার ক্লক স্পিড ২.৪০-৪.৭০ গিগাহার্জ। ৮ জিবি ডিডিআর ৪ র‌্যামসহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি। এতে ১৫.৬" ফুলএইচডি ডিসপ্লেসহ এমএক্স ৪৫০ ২ জিবি গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে। এ ছাড়া অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ব্যাকলিট কি-বোর্ড এবং অরিজিনাল উইন্ডোজ ১০ হোম। এটি বাজারে পাওয়া যাবে সিলভার কালারে। প্রোডাক্টির বিক্রয় পরবর্তী সেবা ২ বছর।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর