২২ নভেম্বর, ২০২১ ১৩:১৬

রিয়েলমি ব্যান্ড ২: স্বাস্থ্য সচেতন তরুণদের কেন পছন্দ?

অনলাইন ডেস্ক

রিয়েলমি ব্যান্ড ২: স্বাস্থ্য সচেতন তরুণদের কেন পছন্দ?

স্বাস্থ্য সচেতন মানুষের নজর কেড়েছে রিয়েলমি ব্যান্ড ২। ৩.৫ সেন্টিমিটারের টিএফটি-এলসিডি ডিসপ্লে ও ১৬৭X৩২০ রেজ্যুলেশনের রিয়েলমি ব্যান্ড ২ ব্যবহারকারীদেরকে নিজেদের স্বাস্থ্য সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদান করে তাদেরকে সার্বক্ষণিক শারীরিক পরিস্থিতি সম্পর্কে অবহিত রাখবে।

রিয়েলমি ব্যান্ড ২ ব্যবহার করলে এর – এ জিএইচ৩০১১ সেন্সরের মাধ্যমে ব্যবহারকারীরা সবসময় তাদের হার্ট-রেট সম্পর্কে জানতে পারবেন। এছাড়াও, ৩টি এলইডি ড্রাইভার, একটি ফটোডিওড (পিডি), একটি অ্যানালগ ফ্রন্ট-এন্ড এবং জিএইচ৩০১১ সেন্সর সমৃদ্ধ এই ডিভাইসটি ব্যবহারকারীদের হার্ট-রেট ভ্যারিয়াবিলিটি (এইচআরভি), পেরিফেরাল ক্যাপিলারি অক্সিজেন স্যাচুরেশন (এসপি) এবং ওয়্যারিং ডিটেকশন ইত্যাদি স্বাস্থ্য বিষয়ক তথ্য প্রদান করবে। 

রিয়েলমি ব্যান্ড ২'তে ৯০টি ফিটনেস সম্পর্কিত মোড রাখা হয়েছে, যার মাধ্যমে স্বাস্থ্য সচেতন ব্যবহারকারীরা নিজেদের প্রাত্যাহিক জীবনকে আরও সুন্দরভাবে সাজাতে পারবেন। ইউনিভার্সাল ১৮ মিলিমিটারের রিস্ট স্ট্র্যাপ সমর্থন করা স্টাইলিশ এই ডিভাইসটি ব্যবহারকারীদেরকে তারা কতটুকু পথ হেঁটেছেন এবং সে সময় কতগুলো স্টেপ ফেলেছেন সে সম্পর্কে তথ্য প্রদান করবে। ফলে, শরীরকে সুস্থ রাখতে নিয়মিত কতটুকু হেঁটেছেন বা হাঁটা প্রয়োজন এ সম্পর্কে জানা যাবে এ ডিভাইসের মাধ্যমে। এমনকি প্রতিদিন শরীরে কতটুকু ক্যালরি খরচ হয়েছে সেটিও জানা যাবে। 

পাশাপাশি দৌড়ানো, সাইক্লিং করা, প্রশিক্ষন নেয়া, সাঁতার কাটা ইত্যাদি বিভিন্ন ফিটনেস সম্পর্কিত বিষয়গুলো এই ডিভাইসের মাধ্যমে জানা যাবে।

রিয়েলমি ব্যান্ড ২ – এর মাধ্যমে ব্যবহারকারীরা কতটুকু সময় ঘুমিয়েছেন, কখন ঘুমিয়েছেন, কখন উঠেছেন, ঘুমের পর্যায় এবং ঘুম ভাল হয়েছে কি হয়নি তার স্কোরিংসহ বিস্তারিত জানতে পারবেন। পাশাপাশি, মানসিক অবস্থা কেমন আছে সে সম্পর্কেও তথ্য পাওয়া যাবে এ ডিভাইসের মাধ্যমে। 

এ ডিভাইস ব্যবহারকারীদেরকে নির্দিষ্ট সময় পরপর খাবার পানি সম্পর্কে রিমাইন্ডার, অ্যালার্ম রিমাইন্ডার, অ্যাক্টিভিটি রেকর্ড, স্বাস্থ্য ট্র্যাকিং ইত্যাদি বহু স্বাস্থ্য বিষয়ক তথ্যাদি প্রদান করবে। 

এতে ২০৪ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে যা ১২ দিন পর্যন্ত চলবে। পাশাপাশি এটি অন্যান্য স্মার্ট ডিভাইস যেমন মোবাইল, টিভি, এয়ারফোন, স্পিকার ইত্যাদির সাথেও সংযুক্ত করা যাবে।

এই ডিভাইসটি বাজারে ৩,৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর