মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বদলে যাচ্ছে গাজীপুর

আফজাল, টঙ্গী

বদলে যাচ্ছে গাজীপুর

গাজীপুরে দৃষ্টিনন্দন রাস্তা নির্মাণের মধ্য দিয়ে পাল্টে যাচ্ছে নগরীর চিরচেনা দুর্ভোগ। ৩০ থেকে ৮০ ফুট প্রশস্ত রাস্তায় চলতে গিয়ে অনেকটাই স্বস্তি ফিরে এসেছে জনমনে। স্থাপন করা হয়েছে এলইডি লাইট। এত প্রশস্ত রাস্তায় ইচ্ছা করলে ফুটবল কিংবা ক্রিকেট খেলা যাবে বলে মন্তব্য করলেন স্থানীয় বাসিন্দারা। তবে কিছু কিছু এলাকায় নির্মাণকাজের ধীরগতির কারণে ঠিকাদারদের প্রতি ক্ষোভ রয়েছে অনেকের।

দেশের সর্ববৃহৎ গাজীপুর সিটিকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে মাস্টার প্ল্যান ধরে কাজ চলছে। প্রায় ৪০ লাখ মানুষের এই নগরীর বিভিন্ন এলাকায় ড্রেন, কালভার্ট, রাস্তায় এলইডি লাইট স্থাপন ও ৩০-৪০-৬০-৮০ ফুট প্রশস্ত রাস্তা নির্মাণের কারণে বদলে গেছে পুরো দৃশ্যপট। নগরীর বিভিন্ন এলাকায় এখন ১০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। ২০২১-২২ অর্থবছরে গাজীপুর সিটির উন্নয়ন বাজেট ধরা হয়েছে ২১ হাজার কোটি টাকা। এই কাজ সম্পন্ন হলে পাল্টে যাবে পুরো গাজীপুরের চেহারা। এরমধ্যে নগরীর টঙ্গী, পুবাইল, বড়বাড়ি, বোর্ডবাজার, জয়দেবপুর, কাশিমপুর, কোনাবাড়ি, সালনা ও কাউলতিয়াসহ বিভিন্ন এলাকায় প্রায় ৮০০ কিলোমিটার রাস্তার নির্মাণকাজ চলছে। পুবাইল এলাকার এক বাসিন্দা রাজিবুল হাসান রাজিব বলেন, নগরবাসীর স্বাচ্ছন্দ্য চলাচলের জন্য সিটি মেয়র যেভাবে কাজ করছেন, তা বিরল। রাস্তা করতে গিয়ে অনেক বাধা এবং অসংখ্য মামলার আসামিও হয়েছেন তিনি। তারপরও পিছপা হননি। চলমান কাজ শেষ হলে নগরবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন জাহাঙ্গীর আলম।

সম্প্রতি টঙ্গীর বনমালা থেকে সুকন্দিবাগ ব্রিজ পর্যন্ত ৫০ ফুটের রাস্তাটি উদ্বোধন হয়েছে। এই রাস্তা দিয়ে টঙ্গী হয়ে গাজীপুর যেতে সময় লাগবে মাত্র ১৫-২০ মিনিট। রাস্তা হওয়ার পর মহাসড়কে যানজট অনেকটাই কমে আসছে। গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ২৪০ কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে সিটির দায়িত্ব নিই। এ এলাকার মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযোগিতায় বর্তমানে ১০ হাজার কোটি টাকার কাজ চলছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। চারদিকে উন্নয়ন কর্মকান্ড চলছে। গাজীপুরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি সবার সহযোগিতা চাই। বর্তমান সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল নানাভাবে ষড়যন্ত্র করছে। বিভিন্নভাবে কুৎসা রটিয়ে সরকারকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করে আসছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর