শিরোনাম
প্রকাশ : ৩০ নভেম্বর, ২০২০ ১৮:২১
আপডেট : ৩০ নভেম্বর, ২০২০ ২১:০০
প্রিন্ট করুন printer

ভোটের পর প্রথম সাক্ষাৎকার

আগামী ছয় মাসেও হার স্বীকার করবেন না ট্রাম্প

অনলাইন ডেস্ক

আগামী ছয় মাসেও হার স্বীকার করবেন না ট্রাম্প
ফাইল ছবি

৩ নভেম্বরের নির্বাচনের পর দুই একবার তাকে জনসমক্ষে দেখা গেলেও সাংবাদিকদের সামনে বিশেষ মুখ খোলেননি তিনি, যা বলার টুইটে বলেছেন। তিনি যে হেরে গিয়েছেন, তা জানতে পারার পর একের পর এক টুইটে এক পা এক পা করে তিনি পিছিয়েছেন। নির্বাচনে কারচুপি হয়েছে বললেও ক্ষমতা হস্তান্তরের রাস্তা খুলে দিয়েছেন। রবিবার প্রথম ফক্স চ্যানেলকে একান্ত সাক্ষাৎকার দেন ডনাল্ড ট্রাম্প। সেখানে ফের নির্বাচনে ঐতিহাসিক কারচুপির অভিযোগ এনে আদালত থেকে নির্বাচনী কর্মকর্তা, সকলকেই এক হাত নিয়েছেন তিনি।

ট্রাম্পের অভিযোগ, মার্কিন নির্বাচনে এত বড় কারচুপি, এর আগে কখনো হয়নি। নির্বাচনী কর্মকর্তাদের সমালোচনা করে ট্রাম্পের বক্তব্য, কারচুপি আটকানোর জন্য কোনো ব্যবস্থাই নেয়নি তারা। যদিও নিজের বক্তব্যের সপক্ষে এখনও পর্যন্ত কোনো প্রমাণ দিতে পারেননি ট্রাম্প। আদালতও ট্রাম্প এবং রিপাবলিকানদের বহু অভিযোগ খারিজ করে দিয়েছে।

এ দিন সুপ্রিম কোর্টেরও সমালোচনা করেন ট্রাম্প। তার প্রশ্ন, কেন সুপ্রিম কোর্ট নির্বাচনী পদ্ধতিতে হস্তক্ষেপ করবে না?

সুপ্রিম কোর্টে দেওয়ার মতো তার হাতে যথেষ্ট তথ্য প্রমাণ আছে বলে এ দিনের সাক্ষাৎকারে দাবি করেন ডনাল্ড ট্রাম্প। বলেছেন, আগামী ছয় মাসেও তার মন বদলাবে না (নিজের হার স্বীকার)। 

ট্রাম্পের এ দিনের সাক্ষাৎকারের পর বেশকিছু প্রশ্ন আলোচনায় উঠে এসেছে। যেভাবে তিনি আদালত ও সুপ্রিম কোর্টকে আক্রমণ করেছেন, তা আদৌ দেশের প্রেসিডেন্ট করতে পারেন কি না, তা নিয়ে প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা। তবে একই সঙ্গে রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য, ট্রাম্প মুখে যাই বলুন, ক্ষমতা যে তিনি ছেড়ে দেবেন, তা মোটামুটি স্পষ্ট।

সূত্র: ডয়চে ভেলে, রয়টার্স, ফক্স নিউজ 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর