রবিবার, ২৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বাংলাদেশিরাই সবচেয়ে কর্মপরায়ণ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশিরাই সবচেয়ে কর্মপরায়ণ

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশিরাই আমার দেখা সবচেয়ে বেশি কর্মপরায়ণ। তারা অতিথিপরায়ণ ও কৌতূহলীও। গতকাল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পঞ্চদশ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন তিনি। আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে এর আয়োজন করা হয়। বার্নিকাট আরও বলেন, উন্নত শিক্ষাই একটি সমাজ গঠনের প্রধান হাতিয়ার। একজন ব্যক্তির জীবনকে পরিবর্তন এবং উন্নত করতে উন্নত শিক্ষার বিকল্প নাই। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের একটি অন্যতম শক্তিশালী দিক হলো শিক্ষার জন্য গভীর শ্রদ্ধা, শিক্ষাদানের প্রতি অঙ্গীকার এবং শেখার জন্য উৎসাহ। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের অর্জন দেখার জন্য আমি অপেক্ষা করব। বাংলাদেশিরা আমার দেখা সবচেয়ে উজ্জীবিত, অতিথিপরায়ণ, কর্মপরায়ণ ও কৌতূহলী মানুষ। আপনারা দৃঢ়চেতা থাকবেন এবং সদয় থাকবেন। বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য হচ্ছে শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা।

বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান এর সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকী বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমদ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ এম ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুবুল হক মজুমদার, কোষাধ্যক্ষ হামিদুল হক খানসহ অন্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা তিন শতাধিক বাস নিয়ে মানিক মিয়া এভিনিউ থেকে সকালে আশুলিয়ার স্থায়ী ক্যাম্পাসে এসে মিলিত হয়। প্রায় ১৮ হাজার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে ক্যাম্পাস। বর্ষপূতি উপলক্ষে ক্যাম্পাসকে সাজানো হয় রঙিন সাজে। বিকালে বর্ণাঢ্য সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়।

সর্বশেষ খবর