রবিবার, ১২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বেপজায় নবম গ্রেডে চাকরির সুযোগ

বেপজায় নবম গ্রেডে চাকরির সুযোগ

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে দুই ক্যাটাগরির পদে নবম গ্রেডে ২২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

কাউন্সিলর কাম ইন্সপেক্টর (সোশ্যাল) পদে ১৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনো বিষয়ে ন্যূনতম সিজিপিএ-২.২৫ অথবা দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর/চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। তবে ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস অ্যান্ড লেবার স্টাডিজ, ভিকটিমোলজি অ্যান্ড রেসটোরেটিভ জাস্টিস বিষয়ে স্নাতকোত্তর, মানবসম্পদ/কর্মী/শিল্প ব্যবস্থাপনায় ডিপ্লোমা অথবা কোনো সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় বা কোনো শিল্পপ্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের বাস্তব অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। এ পদে নিয়োগ পেলে বেতন স্কেল ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

কাউন্সিলর কাম ইন্সপেক্টর (এনভায়রনমেন্ট) পদে নেওয়া হবে নয়জন। আবেদনের জন্য এনভায়রনমেন্টাল সায়েন্স/এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট অ্যান্ড প্ল্যানিং/ভূগোল ও পরিবেশ/ রসায়ন/ফলিত রসায়ন/কৃষি রসায়ন/ এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং/কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ন্যূনতম সিজিপিএ ২.২৫ অথবা দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর/ চার বছর মেয়াদি স্নাতক (সম্মান)/স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। কোনো সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় বা কোনো শিল্পপ্রতিষ্ঠানে বা কোনো শিল্প ইউনিটে সলিড ও লিকুইড বর্জ্য পরিবীক্ষণ, শনাক্তকরণ ও ব্যবস্থাপনা কাজের বাস্তব অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। এ পদের বেতন স্কেল ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

বয়সসীমা : ২০২০ সালের ২৫ মার্চ সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে (www.jobs.gov.bd) ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। একই ওয়েবসাইটে আবেদনের নিয়মাবলি দেওয়া আছে। একজন প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না। পরীক্ষার ফি বাবদ ৬১২ টাকা রকেট, বিকাশ ও নগদের মাধ্যমে জমা দিতে হবে। আবেদনের শেষ সময় ৩১ মার্চ।

সর্বশেষ খবর