৮ জুলাই, ২০২১ ১৯:৩৫

সাংবাদিকতায় ফেলোশিপ পেলেন জান্নাতুল ফেরদৌস পান্না

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিকতায় ফেলোশিপ পেলেন জান্নাতুল ফেরদৌস পান্না

জান্নাতুল ফেরদৌস পান্না

বাংলাদেশে তামাকবিরোধী সাংবাদিকতায় ঢাকা আহ্ছানিয়া মিশনের সাংবাদিক ফেলোশিপ পেয়েছেন আমাদের নতুন সময় পত্রিকার বিশেষ প্রতিনিধি জান্নাতুল ফেরদৌস পান্না। তার সঙ্গে আরও তিনজন গণমাধ্যমকর্মী এই ফেলোশিপ পেয়েছেন। তারা হলেন- মাসুদ রুমী (কালের কণ্ঠ), ডলার মেহেদী (৭১ টিভি) ও মো. আখতারুজ্জামান (আমাদের অর্থনীতি)।

গতকাল বুধবার এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা আহ্ছানিয়া মিশনের পক্ষ থেকে ফেলোশিপ প্রাপ্ত চারজন গণমাধ্যমকর্মীর নাম ঘোষণা করা হয়। ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস বাংলাদেশের লিড পলিসি এডভাইজার মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সাংবাদিক ফেলোশিপের বিজয়ী ঘোষণা এবং পুরস্কার প্রদানের ভার্চুয়াল এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন ও বিশেষ অতিথি ছিলেন প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের মহাপরিচালক জাফর ওয়াজেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। এছাড়া অতিথি হিসেবে ফেলোশিপ প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন ইকোনমিক রিপোর্টাস ফোরামের সাধারণ সম্পাদক এসএম রাশেদুল ইসলাম। ঢাকা আহ্ছানিয়া মিশনের তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের মিডিয়া ম্যানেজার রেজাউর রহমান রিজভীর সঞ্চালনায় অনুষ্ঠানে ফেলোশিপের উপর বিশেষ প্রেজেন্টশন উপস্থাপন করেন তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের সমন্বয়ক মোঃ শরিফুল ইসলাম। অনুষ্ঠানে ফেলোশিপ প্রাপ্ত চার গণমাধ্যমকর্মী ছাড়াও অংশগ্রহণকারী অন্যান্য গণমাধ্যমকর্মীগণও উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে সাংবাদিক জান্নাতুল ফেরদৌস পান্না বলেন, সাংবাদিকতা আমার ধ‍্যান জ্ঞান।  এই পেশাকে অত‍্যন্ত সম্মান জানাই। একজন নারী যখন সাংবাদিক হয়ে উঠেন তখন তার পেছনে থাকে অনেক তিক্ত অভিজ্ঞতা। সমাজের বাঁকা চোখকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে একজন সাংবাদিককে সফলতার দ্বারপ্রান্তে পৌঁছাতে হয়। প্রতিটি সাংবাদিকের জন‍্য ফেলোশিপ একটি অনন্য অর্জন, যা কাজের পরিসরকে আরো দায়িত্বশীল করে তুলে। 

জান্নাতুল ফেরদৌস পান্না দুই দশকের সাংবাদিকতার ক‍্যারিয়ারে এর আগেও দুইবার ফেলোশিপ লাভ করেন। এটি তার তৃতীয় ফেলোশিপ। 

প্রসঙ্গত, জান্নাতুল ফেরদৌস পান্না ব্যক্তিগত জীবনে এক সন্তানের (জেরিন ফেরদৌস পঙক্তি) জননী। তিনি ১৯৯৯ সালে এসএসসি, ২০০২ সালে এইচএসসি, ২০০২-২০০৩ ব্যাচে হিসাববিজ্ঞানে অনার্স, ২০০৬-২০০৭ ব্যাচে হিসাব বিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেন। এছাড়াও তিনি ২০১৮ সালে রূপনগর 'ল' কলেজ থেকে এলএলবি সম্পন্ন করেন। জান্নাতুল ফেরদৌস পান্নার প্রকাশিত গ্রন্থ ৭টি। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর