শিরোনাম
প্রকাশ : ২৩ মার্চ, ২০১৯ ১৯:০৬
আপডেট : ২৩ মার্চ, ২০১৯ ১৯:১১

বাংলাদেশ প্রতিদিন পাঠকের মন জয় করেছে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিন পাঠকের মন জয় করেছে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময়ে অবস্থান করছে বাংলাদেশ। দেশে গণমাধ্যমের কর্মপরিধি ও কার্যপরিসর অনেক বিস্তৃত হয়েছে। বাংলাদেশ প্রতিদিন অসংখ্য পাঠকের মন জয় করে গণমাধ্যমের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। 

বাংলাদেশ প্রতিদিন দশম বর্ষে পদার্পণ করায় পত্রিকার শুভ কামনা করেন এবং এর সাথে জড়িত সকল সাংবাদিকদের অভিনন্দন জানান তিনি।

শনিবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রী হলে বাংলাদেশ প্রতিদিনের দশম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি। এসময় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান সমাপনী বক্তব্য দেন। 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে সাহিত্য ও সাস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় পাঁচজন বিশিষ্ট গুণীজনকে সংবর্ধনা দেওয়া হয়। এসময় সংবর্ধনা প্রাপ্তদের প্রত্যেকের হাতে এক লাখ টাকার চেক, ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেওয়া হয়। 

জনপ্রিয় কথাশিল্পী ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম প্রমুখ। 

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ। দেশ বরেণ্য রাজনীতিবিদ, অর্থনীতিবিদ, বিচারপতি, আইনজীবী, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিবর্গের উপস্থিতিতে অনুষ্ঠানটি এক মিলন মেলায় পরিণত হয়। 

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে। বর্তমান সরকারের সময়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সকল গণমাধ্যম স্বাধীনভাবে মতামত প্রকাশ করতে পারছে। 

এসময় তিনি সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বশীল থেকে দক্ষতা বৃদ্ধির জন্য গণমাধ্যম কর্মীদের আরো যত্নশীল হওয়ার পরামর্শ দেন। একইসঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন ও নির্ভিক সাংবাদিকতার মাধ্যমে এগিয়ে যেতে সকল গণমাধ্যমের প্রতি আহ্বান জানান তিনি। 

বাংলাদেশ প্রতিদিনের পক্ষ থেকে সংবর্ধনা প্রাপ্তদের মধ্যে রয়েছেন, বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি শামসুর রাহমান (মরণোত্তর), শিল্পী সাবিনা ইয়াসমিন, চিত্র নায়িকা সারাহ বেগম কবরী, ববিতা এবং জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেত। 

কবি শামসুর রাহমানের পক্ষে সম্মাননা গ্রহণ করেন কবির পুত্রবধূ ও নায়িকা ববিতা বিদেশ থাকায় তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন বোন ও চিত্র নায়িকা চম্পা। এসময় সম্মাননা প্রাপ্তির জবাবে নিজেদের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে তারা প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজীবন সম্মাননা দেওয়ার এমন ব্যতিক্রমী উদ্যোগ নেওয়ায় বাংলাদেশ প্রতিদিনকে ধন্যবাদ জানান।  


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য