১৩ ডিসেম্বর, ২০১৭ ১৫:৪৭

তবুও হতাশ গেইল!

অনলাইন ডেস্ক


তবুও হতাশ গেইল!

এবারের বিপিএল যেন ক্রিস গেইলময়। কি পাননি তিনি। দুই সেঞ্চুরির পাশাপাশি বাইশ গজে ছক্কার বৃষ্টি ঝরিয়েছেন। ফাইনালে ম্যাচ সেরা তো হয়েছেন, এমনকি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও তিনি। তারপরও আক্ষেপ থেকে গেছে ক্যারিবীয় ব্যাটিং দানবের। আর সেটা অন্য কিছু নয়, বল হাতে তার জাদু দেখাতে না পারার আক্ষেপ। 

বিপিএলের পুরো টুর্নামেন্টে মাত্র এক ওভারই বল করতে পেরেছেন 'বিশ্বসেরা অফস্পিনার' গেইল। বিশ্বসেরা অফস্পিনার- এই উপাধিটা গেইল নিজেকেই নিজে দিয়েছেন। মঙ্গলবার ফাইনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গেইল বলেন, আমি আমার বোলিং নিয়ে কিছুটা হতাশ। আমি বিশ্বসেরা অফস্পিনার যদিও…(হাসি)।

তবে গেইলের কথা একেবারে হেসে উড়িয়ে দেওয়ার মতো নয়। পরিসংখ্যান বলে, ব্যাট হাতে ঝড় তোলার পাশাপাশি বল হাতেও একেবারে কম যান না ক্রিস গেইল। 

টেস্টে ১০৪ ইনিংসে তার নামের পাশে ৫৭ উইকেট। দুইবার পাঁচ উইকেটও নিয়েছেন। ওয়ানডেতে আরও কার্যকারী বোলার তিনি। ১৯০ ইনিংসে পেয়েছেন ১৬৩ উইকেট। একবার পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি আরও তিনবার পেয়েছেন ৪ উইকেট করে। 

আর নিজের সবচেয়ে ফেভারিট ফরমেট আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৩ ম্যাচে হাত ঘুরিয়ে পেয়েছেন ১৭ উইকেট। তবে আইপিএল ও বিপিএলের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ৭৮টি উইকেট রয়েছেন। শুধু আইপিএলেই রয়েছে ১৮টি উইকেট।

বিডি-প্রতিদিন/১৩ ডিসেম্বর, ২০১৭/মাহবুব

সর্বশেষ খবর