১৫ আগস্ট, ২০১৭ ১৪:২৩

বেরোবিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সৌম্য সরকার, বেরোবি প্রতিনিধি:

বেরোবিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ( বেরোবি ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করা হয়েছে।  দিবসটি উপলক্ষে কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণসহ ক্যাম্পাসে শোক র‌্যালি করা হয়।  

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া চত্ত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  এসময় গভীর শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে স্মরণ করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে।  পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
পরে একে একে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতকৃতিতে  শ্রদ্ধা নিবেদন করেন।  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, শিক্ষকদের বিভিন্ন সংগঠন, বঙ্গবন্ধু পরিষদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, কর্মকর্তা এ্যাসোসিয়েশন এবং বিভিন্ন বিভাগ ও দপ্তর।

এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও'র সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর