Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১৭:২৬

পাবিপ্রবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত

পাবনা প্রতিনিধি:

পাবিপ্রবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত

বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের উদ্যোগে মঙ্গলবার বিশ্ব সমাজকর্ম দিবস পালন করা হয়েছে।‘মানবিক সম্পর্কের গুরুত্ব ত্বরান্বিত করুন’ প্রতিপাদ্যকে সামনে রেখে ক্যম্পাসে এ উপলক্ষে এক বিশাল র‌্যালি বের হয়। র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শেষ হয়। 

সেখানে এক পথসভায় বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয় বলেন, দিন দিন মানুষের মানবিক সম্পর্ক নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু মানুষ হিসেবে আমাদের আরও মানবিক হতে হবে। মানবতাবোধ জাগ্রত করতে সমাজবিদরা কাজ করে যাচ্ছেন। এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে মানবতাবোধ ফুটে উঠবে বলে আমার বিশ্বাস।

এদিকে বিশ্ব সমাজকর্ম দিবস উপলক্ষে উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী, উপ-উপাচার্য প্রফেসর মোঃ আনোয়ারুল ইসলাম ও ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ার খসরু পারভেজ মহোদয় এক বাণীতে, সুন্দর দেশ-পৃথিবী গঠনের জন্য মানবিক সম্পর্কের উপর গুরুত্বরোপ করেছেন।

পথসভায় আরও বক্তব্য দেন, ডিনদের মধ্যে ড. মো. হাবিবুল্লাহ, ড.খায়রুল আলম, ড. হারুন অর রশিদ, আমিরুল ইসলাম মিরু, রিজেন্ট বোর্ড সদস্য ড. আব্দুল আলীম, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, ছাত্র উপদেষ্টা মুহাম্মদ আরিফ ওবায়দুল্লাহ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কিসলু নোমান, অফিসার্স এসোসিয়শনের সভাপতি রফিকুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি মাহমুদ চৌধুরী আসিফ ও সাধারণ সম্পাদক ফরিদুল ইসলামবাবুসহ বিভাগীয় শিক্ষক জাহিদুল ইসলাম প্রমুখ। এ সময় শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য