Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১৮:৩১
আপডেট : ১৯ মার্চ, ২০১৯ ১৮:৪১

শুদ্ধস্বরে জাতীয় সংগীত প্রতিযোগিতায় প্রথম মোহাম্মদপুর প্রিপারেটরী স্কুল

নিজস্ব প্রতিবেদক

শুদ্ধস্বরে জাতীয় সংগীত প্রতিযোগিতায় প্রথম মোহাম্মদপুর প্রিপারেটরী স্কুল

টানা দ্বিতীয়বারের মতো শুদ্ধস্বরে জাতীয় সংগীত প্রতিযোগিতায় প্রাথমিক স্তরে প্রথম হয়েছে রাজধানীর মোহাম্মদপুরের প্রিপারেটরী স্কুল এন্ড কলেজ। ৩ ফেব্রুয়ারি থানা পর্যায় থেকে শুরু হয়ে সোমবার জাতীয় পর্যায়ে এসে শেষ হয় এই প্রতিযোগিতা। 

স্কুলের সংগীত শিক্ষক তাসনিমা বেগম এলি জানান, গত বছর থেকে সরকারি ভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শুদ্ধভাবে জাতীয় সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। ওই বছর এই প্রতিষ্ঠান প্রথম হওয়ার পর ২৬ মার্চ প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ফেব্রুয়ারির শুরুতে সারা দেশে এই প্রতিযোগতার আয়োজন করা হয়। থানা পর্যায়ের শুরু হয় গত ৩ ফেব্রুয়ারি। সেখান থেকে প্রথম হয়ে জেলা পর্যায়ে আসে এই প্রতিষ্ঠান। জেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ১৩ ফেব্রুয়ারি। সেখানেও ধারা অব্যাহত রেখে বিভাগীয় পর্যায়ে আসে মোহাম্মদপুরের প্রিপারেটরী স্কুল এন্ড কলেজ।

তাসনিমা বেগম এলি বলেন, ঢাকা বিভাগের মোহাম্মদপুরের প্রিপারেটরী স্কুল এন্ড কলেজসহ দেশের আটটি বিভাগ থেকে আটটি প্রাথমিকস্তরের গ্রুপ সোমবার চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেয়।

বিশিষ্ট সংগীত শিল্পী ফাহিম হোসেন চৌধুরী, সালমা আকবর, সাজিদ আকবর, বুলবুল ইসলাম এবং লিলি ইসলাম ছিলেন বিচারকের দায়িত্বে। প্রায় দিনভর প্রতিযোগিতা শেষে বিকালে ফলাফল ঘোষনায় মোহাম্মদপুরের প্রিপারেটরী স্কুল এন্ড কলেজ দ্বিতীয়বারের মতো প্রথম হওয়ায় শিক্ষার্থীরা আবেগ আপ্লুত হয়ে পড়ে। দশজনের এই শিক্ষার্থীর দলে জমজ বোন রয়েছে। আবার অন্যদুইজন বোন রয়েছে। 

জমজ দুইবোন তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী সামরিন সারোয়ার এবং সাবরিন সারোয়ার, অপর দুই বোন হচ্ছে পঞ্চম শ্রেণীর অরুনীমা চৌধুরি এবং দ্বিতীয় শ্রেণীর অদ্রিকা চৌধুরি। অন্যরা হচ্ছে পঞ্চম শ্রেণীর ফাতিমা বিনতে জামাল, সোপার্জিতা সেন, শ্রেয়াস পাল এবং মেহনাম মাহফুজ। চতুর্থ শ্রেণীর বিদ্যুষি সরকার এবং দ্বিতীয় শ্রেণীর মেহের আফরোজ। 

আগামী ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের দিনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার গ্রহণ করার কর্মসূচী রয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য