Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১৮:২৮

চবি’র হল প্রভোস্ট ৪ ঘণ্টা অবরুদ্ধ

চবি প্রতিনিধি

চবি’র হল প্রভোস্ট ৪ ঘণ্টা অবরুদ্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিজবাহুজ্জানকে চার ঘণ্টা ধরে অবরুদ্ধ করে রেখেছে হলের আবাসিক শিক্ষার্থীরা। এসময় তারা হলের নানা সমস্যা নিয়ে স্লোগান দিতে থাকে। 

বুধবার সকাল দশটা থেকে দুপুর ২ টা পর্যন্ত হল প্রভোস্টকে অবরুদ্ধ করে আন্দোলন চালায়। পরে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহমেদের আশ্বাসে তারা আন্দোলন থেকে সরে দাঁড়ায়। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, মাস্টার দা সূর্যসেন হলের খাবার পানির বেসিন ভাঙা ও ময়লায় পরিপূর্ণ। নল দিয়ে পড়ছে মরিচাযুক্ত পানি। হলে নেই বাবুর্চি। নেই পর্যাপ্ত চেয়ার টেবিল। লোকবলও কম। ময়লায়পূর্ণ টয়লেট।

জানা যায়, দীর্ঘদিন ধরে নানান সমস্যায় জর্জরিত বন ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থীরদের হল মাস্টার দা সূর্যসেন। যেখানে রয়েছে ছাত্র ও ছাত্রী দুটি ভবন। এক ভবনে ছাত্ররা অন্য ভবনে ছাত্রীরা থাকে। ছাত্রীদের হলে পানির অবস্থা খুবই নাজুক। এছাড়াও হলের আবাসিক শিক্ষার্থীরা পাঁচ মাস ধরে হল প্রভোস্টকে সমস্যার কথা জানিয়ে আসছিল। কিন্তু এ সময়ে প্রশাসন থেকে কোন ধরনের আশ্বাস না পাওয়ায় বুধবার সকাল ১০ টা থেকে আন্দোলনে নামে আবাসিক শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, আমাদের সমস্যাগুলো আজকের নয়। দীর্ঘদিন ধরে এ সমস্যাগুলো নিয়ে আমরা প্রভোস্ট স্যারের কাছে যাচ্ছিলাম। কিন্তু তিনি আমাদের কোন আশ্বাস দিতে পারছে না। সমাধানও দিচ্ছে না। তাই আমরা আন্দোলনে নেমেছি। যতক্ষণ আমাদের দাবি আদায় না হবে ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।

মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জান বলেন, হলটা অনেক পুরোনো তাই এখানে নানান সমস্যা। আমরা সমাধানের চেষ্টা করছি। শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের আন্দোলন করছে। আমি চাই এ সমস্যাগুলো দ্রুত সময়ের মধ্যে সমাধান হোক।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য