Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ২০:১২

ডাকসুর পুনঃতফসিলের দাবিতে ছাত্রদলের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ডাকসুর পুনঃতফসিলের দাবিতে ছাত্রদলের মানববন্ধন

গত ১১মার্চ অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুন:তফসিলের দাবিতে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। 

বুধবার বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এই মানববন্ধন করে তারা। মানববন্ধনে ‘স্বেচ্ছায় ডাকসু
নির্বাচন পর্যবেক্ষণকারী শিক্ষকদের শাস্তি দাবি করায়’ হল প্রাধ্যক্ষদের পদত্যাগের দাবিও জানানো হয়।

মানববন্ধনে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাবি শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী ও ডাকসুতে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমানসহ সংগঠনটির কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালেয় শাখার দুই শতাধিক নেতা-কর্মী অংশ নেয়।

মানববন্ধনে আকরামুল হাসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণতন্ত্র রক্ষা করা না গেলে সারা দেশে গণতন্ত্র উদ্ধার হবে না। তাই গণতন্ত্র উদ্ধারের স্বার্থে আবারও ডাকসু নির্বাচনের পুণঃতফসিল দিতে হবে।

তিনি বলেন, আমরা আশান্বিত হয়েছিলাম, ডাকসু নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীরা বর্তমান স্বেরাচারী সরকারের বিরুদ্ধে একটা রায় দেবে।
সাধারণ শিক্ষার্থীরা গণতন্ত্রের পক্ষে। কিন্তু তাদের জিম্মি পরিবেশে ভোট দিতে পাঠানো হয়েছিল। নির্বাচনে বহিরাগতদের দিয়ে কৃত্রিম সারি তৈরি করে তাদের রুখে দেওয়া হয়েছে।

‘স্বেচ্ছায় ডাকসু নির্বাচন পর্যবেক্ষণকারী শিক্ষকদের শাস্তি দাবি’ করায় হল প্রাধ্যক্ষদের পদত্যাগের দাবি জানিয়ে আল মেহেদী তালুকদার বলেন, বিশ্ববিদ্যালয়ের দলকানা প্রশাসন ছাত্রদলের দাবিকে উপেক্ষা করে নির্বাচন সম্পন্ন করেছে। আর অত্যন্ত দুঃখের বিষয় যে সব শিক্ষক স্বেচ্ছায় নির্বাচন পর্যবেক্ষণ করেছেন, প্রভোস্টরা তাদের শাস্তি দাবি করেছেন।

তিনি সকল হল প্রভোস্টের পদত্যাগের দাবি করে বলেন, ছাত্ররা ক্ষেপে গেলে আপনাদের পদে থাকা হবে না।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য