Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ মার্চ, ২০১৯ ০৪:১৮
আপডেট : ২৩ মার্চ, ২০১৯ ০৪:১৮

রাতে শাবির ছাত্র হলে আগুন

শাবি প্রতিনিধি

রাতে শাবির ছাত্র হলে আগুন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক ছাত্র হলে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোন ধরনের ক্ষয়-ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটেনি। তবে আগুন নেভানোর ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন উদাসীন ছিল বলে দাবি করেন শিক্ষার্থীরা। 

জানা যায়, শুক্রবার রাত ১০টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আগুন লাগে। এসময় আবাসিক শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরবর্তীতে সাড়ে ১১টায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার শিমুল মোহাম্মদ শফি জানান, গ্যাসের লাইন লিক হয়ে আগুনের সূত্রপাত ঘটেছে। গ্যাস লাইনের মেইন সুইচ বন্ধ করে দেয়ার সঙ্গে সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আসে।

গ্যাস লাইনের মেইন সুইচ দেরিতে বন্ধ করার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের গ্যাসের লাইনের সকল ধেনের কাজ সিলেট গ্যাস অফিসের লোকজন করে দিয়ে থাকে। বিশ্ববিদ্যালয়ে এই সেক্টরে কোন দক্ষ টেকনিশিয়ান নেই।

অপরদিকে, শিক্ষার্থীদের অভিযোগের ব্যাপারে হল প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম বলেন, হলে গ্যাসের লাইনে আগুন লাগার বিষয়টি অবগত হওয়ার সঙ্গে সঙ্গে আমি পুলিশ, ফায়ার সার্ভিস ও গ্যাস অফিসে ফোন দিয়েছি। তবে কয়েকবার ফোন দেয়ার পরও গ্যাস অফিসের কেউ ফোন ধরেনি। আমি আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি।

বিডি প্রতিদিন/২২ মার্চ ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য