Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৯ ১৬:১৪
আপডেট : ২৬ মার্চ, ২০১৯ ১৬:১৮

বেরোবিতে বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

বেরোবি প্রতিনিধি

বেরোবিতে বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) এ বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন হয়েছে। মঙ্গলবার দিবসের প্রথম প্রহর রাত ১২:০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। 

দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মূল কর্মসূচি শুরু হয়। এরপর উপাচার্যের নেতৃত্বে স্ব-স্ব ব্যানার নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সকল হল, বিভিন্ন অনুষদ, সকল বিভাগ, দপ্তরসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

শোভাযাত্রাটি প্রশাসন ভবন থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে মডার্ণ মোড়ে ‘অর্জন’ এ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে স্মাধীনতা স্মারকে এসে শেষ হয়। 

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য স্বাধীনতা স্মারকে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এরপর বিভিন্ন অনুষদের ডিন, সকল হল, বিভিন্ন বিভাগ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, সাংবাদিক সমিতি, কর্মচারী ইউনিয়ন, প্রগতিশীল শিক্ষক সমাজ, শাখা ছাত্রলীগ, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগসহ শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। 

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য। 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মো. মোরশেদ হোসেন এর সমন্বয়ে প্রশাসন আয়োজিত দিবসের সকল কর্মসূচিতে অংশ নেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ও প্রক্টর প্রফেসর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি ড. মো. গাজী মাজহারুল আনোয়ার, সাধারণ সম্পাদক ও ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান খায়রুল কবির সুমন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, শহীদ মুখতার ইলাহী হল প্রভোস্ট মো. ফেরদৌস রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, সাইবার সেন্টারের পরিচালক মুহা. শামসুজ্জামান, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (IQAC) পরিচালক প্রফেসর ড. মো. নাজমুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসের শেষ অংশে বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয় মাঠে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও অর্থনীতি: অর্জন ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এরপর পুরস্কার বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্বাধীনতা দিবসের কনসার্ট অনুষ্ঠিত হয়। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য