শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০১৯ ১৬:৩৯

বেরোবি উইমেন পিস ক্যাফের সাথে সিপিজে'র মতবিনিময়

বেরোবি প্রতিনিধি:

বেরোবি উইমেন পিস ক্যাফের সাথে সিপিজে'র মতবিনিময়

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) এর উইমেন পিস ক্যাফের সাথে সিপিজে’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিস এ্যান্ড জাস্টিস (সিপিজে) এর সাথে উইমেন পিস ক্যাফের এই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় উপস্থিত ছিলেন বেরোবি উইমেন পিস ক্যাফের মেন্টর ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেলা মুস্তারী, অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী নেওয়াজ মোস্তফা, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, জেসমিন নাহার ঝুমুর, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক শামীম হোসেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস এর গবেষণা সমন্বয়ক মুহাম্মদ বদিউজ্জামান এবং গবেষণা সহযোগী জিয়া উদ্দিনসহ ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ সম্পন্নকারীদের ১ম এবং ২য় স্থান অধিকারী আইডিয়া উদ্ভাবনকারী শিক্ষার্থীদের গ্রুপ ‘সংশপ্তক’ ও ‘ব্রেক থ্র’ুর সকল শিক্ষার্থীবৃন্দ। 

সভায় আইডিয়া বাস্তবায়নের ক্ষেত্রে ‘সংশপ্তক’ ও ‘ব্রেক থ্রু’র শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উইমেন পিস ক্যাফের মাধ্যমে কি ধরণের কার্যক্রম পরিচালনা করছে সে বিষয়ে মতবিনিময় হয়। 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত প্রতিষ্ঠিত এই উইমেন পিস ক্যাফের মাধ্যমে নারীর ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরীতে একটি সৃষ্টিশীল প্লার্টফর্মের কাজ করে।

বিডি প্রতিদিন/মজুমদার

 


আপনার মন্তব্য