শিরোনাম
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১০:২৭

আইইউবিতে অটাম-২০১৯ সেমিস্টারের ওরিয়েন্টেশন

অনলাইন ডেস্ক

আইইউবিতে অটাম-২০১৯ সেমিস্টারের ওরিয়েন্টেশন

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি)’র অটাম-২০১৯ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। 

সম্প্রতি রাজধানীর বসুন্ধরায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এর আয়োজন করা হয়। আইইউবি’র মোট ৬টি অনুষদের অধীনে বিভিন্ন বিভাগে লেখাপড়ার সুযোগ পাবেন এসব শিক্ষার্থী। 

অনুষদগুলো হলো: স্কুল অব বিজনেস; স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স; স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট; স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস; স্কুল অব লাইফ সায়েন্সেস এবং স্কুল অব পাবলিক হেলথ। 
স্বাগত বক্তব্যে আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন কাঙ্খিত জীবন গড়ার লক্ষ্যে আইইউবি’কে বেছে নেওয়ায় সকল শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ধন্যবাদ জানান। পেশাগত জীবনে কখনো হাল ছেড়ে না দেওয়ার পাশাপাশি নিজেকে কাঙ্খিত লক্ষের যোগ্য করে গড়ে তোলারও পরামর্শ দেন তিনি। নবাগত শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনা জানিয়ে আইইউবি’র দেওয়া সকল সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে পেশাগত জীবনে শ্রেষ্ঠত্ব অর্জনের পাশাপাশি দায়িত্ববান ও ভালোমানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য নতুন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান অধ্যাপক মিলান পাগন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আনোয়ারুল ইসলাম আইইউবি’র প্রাতিষ্ঠানিক নীতিমালা, নিরাপত্তা ও অনুসরণীয় বিষয়সমূহ বর্ণনা করে নবাগত শিক্ষার্থীদের তা মেনে চলার অনুরোধ জানান এবং সকল শিক্ষার্থী ও অভিভাবকদের সব ধরনের সহায়তার নিশ্চয়তা দেন। অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের পরিচিতি এবং কার্যক্রম তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন স্কুল অব বিজনেস’র ডিন অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল করিম; স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স’র ডিন অধ্যাপক মোহাম্মদ আনোয়ার, স্কুল অব এনভায়রমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট’র ডিন ড. আব্দুল খালেক, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস’র ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ইমতিয়াজ এ. হুসেইন এবং স্কুল অব লাইফ সায়েন্সেস’র প্রতিনিধিত্ব করেন ড. সৈয়দ এ কে সিফাত আহমেদ। 
আইইউবি’র অ্যাডমিশন্স অ্যান্ড ফিনান্সিয়াল এইড অফিসের আয়োজনে ওরিয়েন্টশন অনুষ্ঠানটি পরিচালনা করেন এর উপ-পরিচালক লিমা চৌধুরী।
পরে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, গবেষণাগার, লাইব্রেরি ঘুরিয়ে দেখানো হয় এবং নিয়মকানুন সমন্ধে অবহিত করা হয়। ওরিয়েন্টেশন কর্মসূচিতে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ছাড়াও আইইউবি’র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য