১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৩২

যৌন নির্যাতনকারী শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

যৌন নির্যাতনকারী শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) যৌন নির্যাতনকারী বায়োকেমিস্টি এ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষক রমজান আলীকে স্থায়ী বহিষ্কারের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধনে হাবিপ্রবি’র শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। মানবন্ধনে রমজান আলীকে কূটকৌশলে বাঁচানোর চেষ্টাকারীদেরও শাস্তি দাবি করা হয়। 

বুধবার বেলা ১২টায় হাবিপ্রবি’র সামনে দিনাজপুর-রংপুর মহাসড়কে এ মানববন্ধন করা হয়।

মহাসড়কের দু’পাশে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি, মহিলা পরিষদ, হাবিপ্রবি’র প্রগতিশীল শিক্ষক ফোরামসহ শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নেন।  

মানববন্ধনে বক্তব্য রাখেন হাবিপ্রবি’র প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড, বলরাম রায়, সাধারণ সম্পাদক এসএম হারুনুর রশিদ, নাগরিক কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, মহিলা পরিষদ দিনাজপুরের সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, সম্মিলিতি সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহ্বায়ক শফিকুল ইসলাম প্রমুখ। 

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্টি এ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. রমজান আলীকে বাঁচানোর জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের টালবাহানা বন্ধ করতে হবে। বর্তমানে ক্রমবর্ধমান নারী ও শিশু ধর্ষণ এর প্রেক্ষাপটে চিহ্নিত নিপীড়নকারীকে একটি দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবান্ধব পরিবেশ ফিরিয়ে আনতে হবে।

বক্তারা আরও বলেন, অতি দ্রুত রিজেন্ট বোর্ড এর সভা/ জরুরি সভা করে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী শিক্ষক রমজান আলীকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য হাবিপ্রবি’র প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয়। 

অভিযুক্ত শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার ও বিচারে আওতায় না আনা হলে আরও দূর্বার কর্মসূচিসহ বিভিন্ন আন্দোলন করার হুঁশিয়ারী দেওয়া হয়। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর