Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ২০:৩৩

আবরার হত্যা: ৬ আসামি কারাগারে

আদালত প্রতিবেদক

আবরার হত্যা: ৬ আসামি কারাগারে

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় পাঁচ আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ এ আদেশ দেন। 

এর আগে পাঁচ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান। আসামিরা হলেন বুয়েট শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক ইশতিয়াক আহমেদ ওরফে মুন্না, সদস্য মুনতাসির আল জেমি ও খন্দকার তাবাখখারুল ইসলাম ওরফে তানভীর।

এছাড়া এ মামলার আরেক আসামি মুজাহিদুর রহমান মুজাহিদ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পরে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি কারগারে পাঠানোর নির্দেশ দেন। 

মামলা সূত্রে জানাগেছে, তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের একটি কক্ষে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় আবরারের বাবা রাজধানীর চকবাজার থানায় ১৯ জনের নামে বাদী হয়ে মামলা করে। পরে ১৯ আসামিকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। আবরার হত্যায় জড়িত থাকার অভিযোগে গত কয়েক দিনে মোট ১৯ জন গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। হত্যাকাণ্ডে জড়িত হিসেবে যাদের নাম এসেছে, তারা সবাই ছাত্রলীগের নেতা-কর্মী। ছাত্রলীগ ইতোমধ্যে ১১ জনকে সংগঠন থেকে বহিষ্কার করেছে। 

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য