Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ২২:১৪

ইবির হলগুলোতে তল্লাশি যে কোনো সময়

ইবি প্রতিনিধি

ইবির হলগুলোতে তল্লাশি যে কোনো সময়

সম্প্রতি বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডের ঘটনার পর এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হলগুলোতে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে যে কোনো সময় যেকোন হল তল্লাশি করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। প্রভোস্ট কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, বুয়েটে আবরার হত্যাকাণ্ডের ঘটনার পর আমাদের হলগুলোতে যেন এমন অপ্রীতিকর ঘটনা না ঘটে, এজন্য নিরাপত্তার স্বার্থে কয়েকটি গুরত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ সংক্রান্ত রেজিস্ট্রার অফিস থেকে একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে, প্রধানমন্ত্রীর নির্দেশে যেকোনো সময় হল তল্লাশির ব্যবস্থা, মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে হল ত্যাগ ও রাত ১২টার পর ছাত্রদের হলের মেইন গেট বন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয়েছে।
 
এছাড়াও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রক্টরের নেতৃত্বে ছাত্র-উপদেষ্টা ও হল প্রভোস্টদের সমন্বয়ে হলসমূহ সার্বক্ষণিক তদারকি করার জন্য একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। হলের অভ্যন্তরে কোন শিক্ষার্থী অন্য শিক্ষার্থীর দ্বারা নিগৃহীত হচ্ছে কিনা তার সার্বক্ষণিক তদারকি করবে এ মনিটরিং সেল। 

প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আকরাম হুসাইন মজুমদার জানান, শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে আবাসিক হলগুলো সুষ্ঠুভাবে পরিচালনার জন্য একটি সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য