১৪ অক্টোবর, ২০১৯ ০৮:২৪

শোকাবহ বুয়েটে ভর্তি পরীক্ষা আজ

অনলাইন ডেস্ক

শোকাবহ বুয়েটে ভর্তি পরীক্ষা আজ

ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা। আরবার নিহত হওয়ার পর শোকাবহ বুয়েটে আজ চলতি বছরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ভর্তি পরীক্ষা আজ সোমবার নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা নির্বিঘ্ন করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি সাইফুল ইসলাম।

বুয়েট ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. প্রাণ কানাই সাহা জানান, ভর্তি পরীক্ষায় ১২ হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেবে। অন্যান্য বছরের মতো এবারও আমরা ভর্তি প্রস্তুতির সব পদক্ষেপ শেষ করে এনেছি। ক্যাম্পাসের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ও র‌্যাবের সদস্যদের সঙ্গে বৈঠক করেছে বুয়েটের নিরাপত্তা সংক্রান্ত কমিটি। তারা ক্যাম্পাসে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছে।

এর আগে গত শনিবার ভর্তি পরীক্ষা সামনে রেখে দুই দিন আন্দোলন শিথিলের ঘোষণা দেন শিক্ষার্থীরা। আন্দোলনকারীরা বলেন, ১৪ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে অনুষ্ঠিত হোক, সেটা আমরা চাই। ভর্তি পরীক্ষার যেন সুষ্ঠুভাবে হয় সেই কারণে আন্দোলন শিথিল করা হয়েছে। 

আন্দোলনকারীরা আরও জানান, ১০ দফা দাবিতে আমাদের আন্দোলন চলবে। তবে, যেহেতু সারা দেশ থেকে শিক্ষার্থী বুয়েটে পরীক্ষা দিতে আসবে। সে কারণে আমরা এ দু’দিন শিক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা করবো। তবে, এ দু’দিনের অবস্থার পরিপ্রেক্ষিতে আমাদের পরবর্তী কর্মসূচির ঘোষণা দেওয়া হবে। আমাদের আন্দোলন চলবে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর