১৪ অক্টোবর, ২০১৯ ১৬:০২

নেত্রকোনায় অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

নেত্রকোনার পূর্বধলা সরকারি কলেজে ভর্তি, ফরম ফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ তুলে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে কলেজের শিক্ষার্থীরা।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ারুল হক রতনের বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে ধরে সোমবার সকালে কলেজ চত্বরে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, ডিগ্রী প্রথম বর্ষের ভর্তির সময় ২৭ টাকা ও ফরম ফিলাপের সময় আবারও ১৫শ' টাকা নেওয়া হচ্ছে। যা দরিদ্র শিক্ষার্থীদের দ্বারা বহন করা অনেকটাই কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে।তাই নিয়মবহির্ভূতভাবে অতিরিক্ত ফি আদায় বন্ধে এ মানববন্ধন-বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

তবে কিছুক্ষণের মধ্যেই আইন-শৃংখলার স্বার্থে সকল শিক্ষার্থীদের মানববন্ধন থেকে সরে আসার পদক্ষেপ নেয় পূর্বধলা পুলিশ প্রশাসন। পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমানের হস্তক্ষেপে কলেজ অধ্যক্ষের রুমে বিষয়টি নিয়ে আলোচনা হয়। সেই সাথে শিক্ষার্থীদের বক্তব্য ও অধ্যক্ষের বক্তব্য শুনেন ওসি। 

এ সময় কলেজের অন্যান্য শিক্ষকসহ পূর্বধলা উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে বিষয়টি তদন্তাধীন রয়েছে বলে কোনরকম আন্দোলন না করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

নানা অনিয়ম ও অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন কলেজ শিক্ষার্থী রাজিব আহমেদ রাজু। এরই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন বলে নিশ্চিত করেন। সেইসথে তদন্ত প্রতিবেদন পেলে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম।

এদিকে অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ারুল হক রতন জানান, অহেতুক হয়রানির উদ্দেশ্যে এধরনের অভিযোগ আনয়ন করা হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে যেকোনো ব্যবস্থা গ্রহণ মেনে নেবেন বলে জানান তিনি। 

এ সময় তিনি আরো জানান, কলেজের সাবেক অধ্যক্ষ শহীদুল্লাহ খান চলে যাওয়ার পর থেকে আনুষ্ঠানিকভাবে কলেজের কিছুই বুঝিয়ে দেননি তিনি। বিশেষ করে কলেজের বিগত কয়েক বছরের রেজুলেশন খাতা পাওয়া যাচ্ছে না। এ নিয়ে কলেজটি সরকারিকরণে বিভিন্ন বেগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে পূর্বধলা থানায় জিডি করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর