১৫ অক্টোবর, ২০১৯ ১৮:১১

গাজীপুর মেডিকেলে হামলা-ভাঙচুর; আরএমও লাঞ্ছিত, আটক ৩

গাজীপুর প্রতিনিধি :

গাজীপুর মেডিকেলে হামলা-ভাঙচুর; আরএমও লাঞ্ছিত, আটক ৩

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা (আরএমও) ডা. প্রণয় ভূষণ দাস-এর ওপর হামলা চালিয়ে তাকে মারধর ও লাঞ্ছিত করা হয়েছে। এ সময় ভাঙচুর করা হয় হাসপাতালে আসবাবপত্র ও ফুলের টপ। মঙ্গলবার দুপুরের এ ঘটনায় ৩ জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

এর আগে, বিক্ষুব্ধরা মেডিকেল কলেজের অধ্যক্ষের অফিসের জানালার কাঁচ ও ফুলের টব ভাংচুর করে। খবর পেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় তিন বহিরাগত হামলাকারীকে আটক করেছে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। 

শতাআমেক এর আবাসিক চিকিৎসক প্রণয় ভূষন দাস জানান, সোমবার দুপুরে হাসপাতালের মর্গে দু’টি লাশ আসে। বিষয়টি তিনি মঙ্গলবার সকালে জানতে পারেন। বেলা ১২টার দিকে তিনি লাশ দু’টির ময়না তদন্তের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় ১৫-২০ জনের একদল বহিরাগত যুবক একসঙ্গে তার অফিস কক্ষে প্রবেশ করে ডাক্তার খুঁজতে থাকে। তিনি নিজকে ডাক্তার পরিচয় দিলে ওই যুবকরা কিছু বুঝে উঠার আগেই তাকে এলোপাথারিভাবে মারধর শুরু করে। এসময় অফিসেও হামলা চালায় তারা।

এদিকে হাসপাতালের আবাসিক চিকিৎসককে বহিরাগতরা লাঞ্চিত এবং কলেজে ভাংচুরের খবর পেয়ে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ক্লাস ছেড়ে বেরিয়ে আসে। পরে তারা ধাওয়া দিয়ে তিন হামলাকারীকে আটক করে। এরা হচ্ছে অন্তর (১৭), শান্ত (২০) ও রোহান (১৮)। পরে সদর থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আটককৃতদের থানায় নিয়ে যায়। 

সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) মো. জাহাঙ্গীর আলম জানান, লাশের ময়না তদন্ত করতে দেরি হওয়ার অভিযোগে বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতালের আবাসিক চিকিৎসকের উপর হামলা চালিয়েছে। এসময় তিন হামলাকারীকে মেডিকেল কলেজের ছাত্র, দায়িত্বরত আনসার সদস্য ও কর্মচারীরা মিলে আটক করেছে। এ ব্যাপারে মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সোমবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া বাইপাস মোড়ে লরি চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়। এরা হচ্ছেন সজিব (১৭) ও অনুর্ধ ১৮ ক্রিকেট দলের গাজীপুরের অধিনায়ক ক্রিকেটার জয়দেব নাথ (১৭)। ওই দিন দুপুরে পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। মর্গে ২০ ঘন্টারও বেশি সময় ধরে লাশ দুটি পড়ে থাকে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর