১৭ অক্টোবর, ২০১৯ ০১:১৫

নেশাগ্রস্ত অবস্থায় কুবি'র হল থেকে ২ ছাত্রলীগ নেতাসহ আটক ৩

কুমিল্লা প্রতিনিধি

নেশাগ্রস্ত অবস্থায় কুবি'র হল থেকে ২ ছাত্রলীগ নেতাসহ আটক ৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে দুই ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থীকে নেশাগ্রস্ত অবস্থায় হাতেনাতে ধরেছে প্রশাসন । একইসঙ্গে তাদের কাছ থেকে বেশকিছু মাদকদ্রব্য ও হাতুড়ী উদ্ধার করা হয়েছে। 

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় হলের ৫০৬ নং কক্ষ থেকে হল প্রশাসনের পরিচালিত অভিযানে মাদকসেবী ও মাদকদ্রব্যাদি পাওয়া যায়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন রুমটি সিলগালা করেছে।

অভিযুক্ত তিন শিক্ষার্থী হলেন- বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক জসীম উদ্দিন বিজয়, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব কুমার  কর ও একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খলিলুর রহমান শিবলু। তবে তাদের কেউই বঙ্গবন্ধু হলের বৈধ শিক্ষার্থী নন বলে জানা গেছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মো. জিয়া উদ্দিন নিয়মিত হল পরিদর্শনের সময় ৫০৬ নাম্বার কক্ষ থেকে এইসব মাদকদ্রব্য উদ্ধার করেন। তিনি জানান, 'আমি ৫০৬ নং কক্ষে ঢুকার সময় গাঁজার বাজে গন্ধ পাই। রুমে ঢুকামাত্র আবছা অন্ধকারে ধোঁয়ার মধ্যে কেউ এয়ারফ্রেশনার স্প্রে করে। রুমে সজীব, শিবলু ও বিজয়কে নেশাগ্রস্ত, অস্বাভাবিক অবস্থায় শুয়ে থাকতে দেখি। একটি টেবিলের উপর বেশকিছু মাদক পড়ে থাকতে দেখি। তারপর পুরো কক্ষ সার্চ করে টেবিল, তোষক, ড্রয়ারসহ বিভিন্ন জায়গা থেকে গাঁজা, একটি হাতুড়ি, ৩টি বন্ধ ফোন এবং নানাধরণের নেশাদ্রব্য আমরা উদ্ধার করি। এই কক্ষের বিরুদ্ধে আগেও বিভিন্ন অভিযোগ ছিলো।'

তিনি আরও জানান, 'অভিযান শেষে আমরা প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবগত করি। একইসাথে ওই কক্ষটিকে আমরা সিলগালা করে দিয়েছি।'

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা জসীম উদ্দিন বিজয় জানান, 'আমি মাদকের সাথে জড়িত নই। আমি আমার রুম (৫০৮) থেকে পাশের রুমে (৫০৬) যাই এমনিতেই। তারপরই স্যার চলে আসেন।' এছাড়াও ছাত্রলীগ নেতা সজিব কুমার করকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন ধরেননি। 

জানতে চাইলে শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ জানান, 'ঘটনার কথা শুনেই তাৎক্ষণিকভাবে আমরা সজিব কুমার করকে শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কার এবং জসীম উদ্দিন বিজয়ের পদ স্থগিত করেছি। মাদকের ব্যাপারে আমরা সবসময় জিরো টলারেন্সে বিশ্বাসী। এ বিষয়ে যেকোনো অভিযানে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহযোগিতা করব।' 

এ বিষয়ে ঘটনাস্থলে থাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাসির হোসেন বলেন, 'হল প্রশাসন থেকে আমরা লিখিত অভিযোগ পেয়েছি। বিস্তারিত তদন্তসাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আমরা প্রশাসনিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর