১৮ অক্টোবর, ২০১৯ ২০:৫৭

জাবিতে ৬ষ্ঠ জাতীয় গণিত অলিম্পিয়াড শুরু

জাবি প্রতিনিধিঃ

জাবিতে ৬ষ্ঠ জাতীয় গণিত অলিম্পিয়াড শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ক্লাবের (জেইউএসসি) আয়োজনে ৩ দিনব্যাপী ৬ষ্ঠ জাতীয় গণিত অলিম্পিয়াড-২০১৯ শুরু হয়েছে।

শুক্রবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজে বেলুন উড়িয়ে অলিম্পিয়াডের উদ্বোধন করেন ক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. খবির উদ্দিন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক কবিরুল বাশার, পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের সভাপতি তাজউদ্দিন সিকদারসহ ক্লাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

তিনদিন ব্যাপী অনুষ্ঠানের ১ম দিনে গণিত অলিম্পয়াডের পরীক্ষায় ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরীক্ষার প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে দশটায় এবং ২য় শিফট বেলা সাড়ে এগারোটা থেকে সাড়ে বারোটায় অনুষ্ঠিত হয়। ৫০ নম্বরের প্রশ্নপত্রে প্রায় পাঁচ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেন বলে জানান অনুষ্ঠানের আহ্বায়ক তারেক আজিজ।

তারেক আজিজ বলেন, ‘মেধার ভিত্তিতে প্রতি ক্লাস থেকে ১০ জন করে মোট ৭০ জন বিজয়ীকে পুরস্কৃত করা হবে। এছাড়া পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে সার্টিফিকেটসহ রকমারি গিফট সামগ্রী প্রদান করা হবে।’

তিনি আরও বলেন, আগামীকাল অলিম্পিয়াডের ২য় দিনে সায়েন্টিফিক মুভি শো ও ক্ষুদে বিজ্ঞানীদের জন্য টেলিস্কোপে মহাকাশ পর্যবেক্ষণ এবং ২০ অক্টোবর অলিম্পিয়াডের ৩য় দিনে পুরষ্কার বিতরণী ও গুনীজন সম্মাননা প্রদান করা হবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর