Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৯ ২২:৩৬

শেখ রাসেলের জন্মদিনে পথশিশুদের মাঝে জাবি ছাত্রলীগের খাবার বিতরণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শেখ রাসেলের জন্মদিনে পথশিশুদের মাঝে জাবি ছাত্রলীগের খাবার বিতরণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল এবং পথ শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ।

শুক্রবার বাদ জু'ম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল শেষে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে অর্ধশতাধিক শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করেন তারা।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দেড়-শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

খাবার বিতরণকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, 'আজ শেখ রাসেলের জন্মদিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে। ১৯৭৫ এর সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করছি এবং তীব্র নিন্দা জানাচ্ছি সেই সকল দোষীদের প্রতি যারা ছোট্ট একটা নিষ্পাপ শিশুকেও ছাড় দেয়নি।'

উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের বুলেটের আঘাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে হত্যা করা হয় শিশু রাসেলকেও। পাঁচ ভাইবোনের মধ্যে রাসেল ছিলেন সর্বকনিষ্ঠ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য