শিরোনাম
প্রকাশ : ২৫ মার্চ, ২০২০ ১৮:২৪

১০ হাজার পিপিই নিয়ে স্বাস্থ্যকর্মীদের পাশে ইবির সাবেক শিক্ষার্থী

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

১০ হাজার পিপিই নিয়ে স্বাস্থ্যকর্মীদের পাশে ইবির সাবেক শিক্ষার্থী

করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে রূপ নিয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ থেকে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা দিতে ১০ হাজারেরও বেশি পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) নিয়ে পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক এক শিক্ষার্থী।

এই সাবেক শিক্ষার্থী হলেন ম্যানেজমেন্ট বিভাগের ১৯৮৬-৮৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং ম্যানেজমেন্ট বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মাদ মহাসিন। তিনি রমো ফ্যাশন টুডে লিমিটেডের মালিক।

জানা গেছে, বাংলাদেশে ইতিমধ্যে এ ভাইরাসে মৃত্যু হয়েছে পাঁচজনের আর আক্রান্ত সংখ্যা ৩৯। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে করোনা রোগীদের সেবা দেয়ার ডাক্তাররাই সবচেয়ে বেশি করোনা ঝুঁকিতে রয়েছে। তাদের নেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা বা পিপিই (পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট)। তাই ডাক্তারদের নিরাপত্তার কথা ভেবে ১০ হাজারেরও বেশি পিপিই নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এই সাবেক শিক্ষার্থী। তিনি বিনামূল্যে বিতরণের জন্য নিজের কারখানায় প্রস্তুত করেছেন এসব পিপিই।

এদিকে, দেশের এই ক্রান্তিলগ্নে মানবতার সেবায় এমন মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছে ইসলমী বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যরা।

এবিষয়ে মোহাম্মাদ মহসিন বলেন, দেশের এই দুর্যোগপূর্ণ মুহূর্তে ডাক্তারদের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের সীমিত স্বার্থে রাষ্ট্রীয়ভাবে এটির (পিপিই) সম্পূর্ণ সাপোর্ট দেয়া সম্ভব না। তাই ব্যক্তি উদ্যোগে আমাদের সামর্থ অনুযায়ী ডাক্তার-নার্সদের পাশে দাঁড়ানো উচিত। আমার ক্ষুদ্র সামর্থ অনুযায়ী যতটুকু সম্ভব করেছি, স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়িয়েছি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য