শিরোনাম
প্রকাশ : ৩ আগস্ট, ২০২০ ০৯:৫৭
আপডেট : ৩ আগস্ট, ২০২০ ১৫:০৫

ঢাবি সাংবাদিকের উপর হামলায় বিভিন্ন ছাত্রসংগঠনের নিন্দা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি সাংবাদিকের উপর হামলায় বিভিন্ন ছাত্রসংগঠনের নিন্দা

ঝিনাইদহের মহেশপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি-ডুজার সাধারণ সম্পাদক এইচ এম ইমরান হোসাইনের উপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন ছাত্রসংগঠন। তারা এই ঘটনায় অনতিবিলম্বে দোষীদের বিচারের দাবি জানিয়েছে। 

ছাত্রদলের ঢাবি শাখার আহবায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব এবং সদস্য সচিব আমানুল্লাহ আমান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, গত ১ আগস্ট পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আজিজুর রহমান ও তার অনুসারীরা কোরবানীর মাংসে মিসকিনদের হক আত্মসাৎ করার চেষ্টা করে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এইচ এম ইমরান হোসাইন একজন সচেতন নাগরিক হিসেবে এই হীন কর্মকান্ডের প্রতিবাদ করায় তার উপর হামলা করলে তিনি গুরুতর আহত হন। আমরা জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয় এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সেই সাথে উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার দপ্তর সম্পাদক আদনান আজিজ স্বাক্ষরিত এক বিবৃতিতে সংগঠনের বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈম বলেন, পবিত্র ঈদের দিন কোরবানীর গোশত নিয়েও অনিয়ম হচ্ছে। গ্রামের দুঃখী-দুস্থদের গোশত নিয়ে অনিয়ম করার বৈধতা পায় যখন হামলাকারীরা নির্বিঘ্নে চলাচল করে আর সাংবাদিক ইমরান প্রতিবাদ করায় হাসপাতালের বেডে শুয়ে কাতরায়। আমরা এই ঘটনার নিন্দা জানাই এবং দ্রুততম সময়ে হামলার সাথে যুক্ত মেম্বারকে গ্রেফতার ও শাস্তির আওতায় আনার দাবি জানাই। 

ছাত্র অধিকার পরিষদ তাদের বিবৃতিতে বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এ ধরনের ঘটনা ঘটছে, যা প্রচন্ড উদ্বেগের বিষয়। আমরা এইচএম ইমরানের উপর এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি’র সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ডুয়েট সাংবাদিক সমিতি, বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, হাবিপ্রবি সাংবাদিক সমিতি, বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিল, মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি প্রভৃতি সংগঠন এই ঘটনার নিন্দা ও দোষীদের শাস্তির দাবি জানিয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর