১ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৪১

প্রণব মুখার্জির মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রণব মুখার্জির মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ফাইল ছবি

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

আজ মঙ্গলবার এক শোকবাণীতে উপাচার্য বলেন, শ্রী প্রণব মুখার্জি ছিলেন ভারতীয় উপমহাদেশের একজন অন্যতম প্রজ্ঞাবান, বিচক্ষণ ও জনপ্রিয় রাজনীতিবিদ। বরেণ্য এই রাজনীতিবিদ ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের মানুষের প্রতি ছিল তাঁর গভীর ভালোবাসা। 

তিনি আমাদের মহান মুক্তিযুদ্ধে নানাবিধ উপায়ে সর্বাত্মক সাহায্য-সহযোগিতা করেছেন। সর্বজন শ্রদ্ধেয় এই বর্ষীয়ান নেতার মহাপ্রয়াণে উপমহাদেশের রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি সাধিত হলো। উপমহাদেশের রাজনীতিতে অনবদ্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য প্রয়াত শ্রী প্রণব মুখার্জির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে আরও বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ভীত রচনায় তাঁর রয়েছে সক্রিয় ভূমিকা।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, প্রণব মুখার্জি সোমবার দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

বিডি প্রতিদিন/ আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর