শিরোনাম
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০২০ ১২:১৭
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২০ ১৬:১২

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা; ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন

অনলাইন ডেস্ক

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা; ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এর আগে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শেষ করা হয়। শুনানি শেষে ঢাকার-১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান আদেশের জন্য ১৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল, এহেসানুল হক সমাজী ও আবু আবদুল্লাহ ভূঁইয়া। পরে কারাগারে থাকা ২২ আসামির মধ্যে ১৫ আসামির পক্ষে মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন তাদের আইনজীবীরা। মামলার অপর তিন আসামি পলাতক থাকায় তাদের পক্ষে রাষ্ট্রীয় খরচে আইনজীবীরা দায়িত্ব পালন করছেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত অভিযোগ গঠনের বিষয়ে আদেশের জন্য ১৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা গেছে, বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে গত বছর ৬ অক্টোবর রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। পরদিন আবরারের বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় মামলা করেন। ঘটনার তদন্ত করে তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পরিদর্শক ওয়াহিদুজ্জামান গত ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ২৫ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে বলা হয়েছে, গত ৬ অক্টোবর রাত ১০টা থেকে রাত ২টা পর্যন্ত আবরারকে পেটানো হয়। ২টা ৫০-এর দিকে ডাক্তার তাকে দেখে মৃত ঘোষণা করেন। দীর্ঘ সময় ধরে তাকে পেটানো হয়েছে। আবরারকে হত্যায় সরাসরি যুক্ত ছিলেন ১১ জন। বাকি ১৪ জন বিভিন্নভাবে এ হত্যাকাণ্ডে জড়িত ছিলেন। অভিযোগপত্রভুক্ত ২৫ আসামির মধ্যে ২২ জন কারাগারে আছে। ওই ২২ জনের মধ্যে ১৬ জনের নাম আবরারের বাবার করা হত্যা মামলার এজাহারে উল্লেখ আছে। বাকি পাঁচজনের নাম তদন্তে বেরিয়ে এসেছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর