শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ২৩:৫৬
আপডেট : ২ ডিসেম্বর, ২০২০ ০০:১৫
প্রিন্ট করুন printer

চবিতে স্থগিত পরীক্ষা নির্দিষ্ট সময়ে না নিলে আমরণ অনশনের সিদ্ধান্ত

চবি প্রতিনিধিঃ

চবিতে স্থগিত পরীক্ষা নির্দিষ্ট সময়ে না নিলে আমরণ অনশনের সিদ্ধান্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের স্থগিত পরীক্ষাসমূহ বেঁধে দেওয়া সময়ের মধ্যে না নিলে আগামী ৬ ডিসেম্বর থেকে আমরণ অনশনের ঘোষণা দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলের মাধ্যমে এক বিজ্ঞপ্তিতে কর্মসূচি ঘোষণা করেন 'সম্মিলিত শিক্ষার্থী সংসদ, চবি'।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৮ মার্চ থেকে করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর সব বিভাগের চলমান সকল পরীক্ষা বন্ধ হয়ে যায়। এর মধ্যে দীর্ঘ সময় পার হয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষাগুলো নেওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত না নেওয়ায় গত সেপ্টেম্বর থেকে আমরা মানববন্ধন, বিশ্ববিদ্যালয় ফটক অবরোধ ও স্মারকলিপিসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছি।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন কয়েকবার মৌখিক আশ্বাস দিলেও গত ১৫ নভেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিং এ পরীক্ষা নেওয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয়। সর্বশেষ গত ২৯ নভেম্বর একাডেমিক কাউন্সিলের সভায় কতৃপক্ষ প্রথমে বিভিন্ন বিভাগের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা সমূহ এবং এরপর পরিস্থিতি বুঝে পর্যায়ক্রমে স্থগিত পরীক্ষাগুলো নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ৩০ নভেম্বর বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) পক্ষ থেকে ৪৩ তম বিসিএস (সাধারণ) বিজ্ঞপ্তি প্রকাশ হয়। যেখানে আবেদনের শেষ তারিখ আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। ফলে এর মধ্যে আমাদের পরীক্ষা শেষ না হলে আমরা আবেদনের যোগ্যতা হারাবো। যা গত ৪১ তম বিসিএসসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি চাকরিতে আমরা হারিয়েছি। এ অবস্থায় আমরা 'সম্মিলিত শিক্ষার্থী সংসদ, চবি' সিদ্ধান্ত নিয়েছি পরীক্ষা নেওয়ার বিষয়ে আগামী ৩  তারিখের মধ্যে যদি সুনির্দিষ্ট ঘোষণা না আসে, তাহলে ৬ ডিসেম্বর থেকে আমরা আমারণ অনশনে যাবো।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর