শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৬:১৮
প্রিন্ট করুন printer

আদালতে মামলা করলেন মারধরের শিকার সেই ছাত্রলীগ নেত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

আদালতে মামলা করলেন মারধরের শিকার সেই ছাত্রলীগ নেত্রী

নিজ সংগঠনের নেত্রীদের দ্বারা মারধরের শিকার ছাত্রলীগ নেত্রী ফাল্গুনী দাস তন্বী আদালতে মামলা করেছেন। সোমবার ঢাকার সিএমএম কোর্টে বিচারক রাজেশ চৌধুরীর আদালতে মামলাটি করেন তিনি। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) ও বিচার বিভাগের সমন্বয়ে দ্বৈত তদন্ত কমিশন গঠন করে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন। 

ফালগুনী দাস তন্বী ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হল সংসদের সাবেক সহ-সাধারণ সম্পাদক (এজিএস) এবং হল ছত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। গত ২১ ডিসেম্বর রাতে সাড়ে ১২টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি এবং শামসুন নাহার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক জেসমিন শান্তা তাকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বঙ্গবন্ধু টাওয়ারের সামনে ডেকে নিয়ে মারধর করে। 

তন্বীর আইনজীবী আব্দুল্লাহ আল জাহিদ জানান, গত ২৪ জানুয়ারি আবেদন করলে সিএমএম কোর্ট মামলা আমলে নিয়ে অধিকতর তদন্তের জন্য পিবিআই ও বিচার বিভাগের সমন্বয়ে দ্বৈত তদন্ত কমিশন গঠন করে দিয়েছেন। মামলা নং-৩৮/২০২১। পনের কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার অভিযুক্তরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি, শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা, ছাত্রলীগ নেতা শাহজালাল, এনামুল ও তানসেন।

এর আগে, গত ১৫ জানুয়ারি রাতে রাজধানীর শাহবাগ থানায় মারধরের ঘটনায় যুক্ত ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ করেন ফালগুনী দাস তন্বী। অভিযোগপত্র গ্রহণ করেন শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার। তবে তন্বীর অভিযোগ, পুলিশ এজাহার গ্রহণ করলেও মারধরের ঘটনার বিষয়ে তারা বলেছে- ‘কিছুই হয়নি’। তিনি বলেন, পুলিশ মামলা না নেওয়ায় আমি সংক্ষুদ্ধ হয়ে আদালতে মামলা করেছি।  

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর