শিরোনাম
২৮ ফেব্রুয়ারি, ২০২১ ২০:১৭

ঢাবির প্রশাসনিক কাজে সততা সমুন্নত রাখার আহ্বান উপাচার্যের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবির প্রশাসনিক কাজে সততা সমুন্নত রাখার আহ্বান উপাচার্যের

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও প্রশাসনিকসহ সকল কর্মকান্ডে সততা, নিষ্ঠা, নৈতিকতা ও মূল্যবোধ সমুন্নত রাখার আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের বিষয়ে গঠিত বিভিন্ন কমিটির এক সমন্বয় সভায় তিনি এই আহ্বান জানান। 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর অংশ হিসেবে তিনটি কমিটি গঠন করেছে। কমিটিগুলো হলো- নৈতিকতা কমিটি, কোর কমিটি এবং ওয়ার্কিং কমিটি। সমন্বয় সভায় এই উদ্যোগ বাস্তবায়নের বিভিন্ন দিক ও করণীয় নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হয়। সভাপতির বক্তব্যে উপাচার্য জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও শিক্ষা সংক্রান্ত যাবতীয় কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এ লক্ষ্যে সার্বিক ব্যবস্থাপনার উন্নয়ন ঘটাতে হবে এবং সকল কার্যক্রম ডিজিটাল প্রযুক্তির আওতায় আনতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও প্রশাসনিকসহ সকল কর্মকান্ডে সততা, নিষ্ঠা, নৈতিকতা ও মূল্যবোধ সমুন্নত রাখতে হবে।

সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য(শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, বিভিন্ন অনুষদের ডিন এবং উল্লেখিত কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর