২৪ মার্চ, ২০২১ ২০:৫৭

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ঢাবির কর্মসূচি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ঢাবির কর্মসূচি

আসন্ন ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বছর স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে এসব কর্মসূচি পালন করা হবে। বুধবার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়েছে। 

কর্মসূচির মধ্যে রয়েছে, ২৬ মার্চ সকাল ছয়টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনসহ সকল কেন্দ্রীয় ভবন ও আবাসিক হলে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৬টা ১৫মিনিটে স্মৃতি চিরন্তন চত্বর থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাভার জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে যাত্রা ও পুষ্পস্তবক অর্পণ। 

দিবসটি উপলক্ষ্যে বা’দ জুম্মা মসজিদুল জামিয়াসহ বিশ্ববিদ্যালয় এলাকার অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হবে। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে কার্জন হল ও টিএসসিতে আলোক সজ্জার ব্যবস্থা করা হবে।  

এদিকে, ২৫ মার্চ কালরাত্রি ‘গণহত্যা দিবস’ উপলক্ষ্যে  বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন চত্বরে মোমবাতি প্রজ্বলন ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং জগন্নাথ হল গণসমাধিতে মোমবাতি প্রজ্বলন ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হবে। ওইদিন রাত ৯টা থেকে ৯:০১টা পর্যন্ত জরুরি স্থাপনা ছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল জায়গায় প্রতীকী 'ব্লাক-আউট' কর্মসূচি পালন করা হবে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর