১০ মে, ২০২১ ১৪:২৯

সামার-২০২১ সেমিস্টারেও চলমান ব্র্যাক ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’

প্রেস বিজ্ঞপ্তি

সামার-২০২১ সেমিস্টারেও চলমান ব্র্যাক ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’

চলমান করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের সংকট মোকাবেলায় শিক্ষার্থীদের সহায়তায় একধাপ এগিয়ে কিছু করার চেষ্টা করছে ব্র্যাক ইউনিভার্সিটি। সামার-২০২১ সেমিস্টারেও ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়টি। করোনা সংকট মোকাবেলায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে সামার-২০২০ সেমিস্টারে এই বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সহায়তা ও প্রেরণার গুরুত্বপূর্ণ উৎস হয়ে ওঠায় আরও একটি সেমিস্টারের জন্য এই সহায়তা তহবিল চলমান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।   

কোভিড -১৯  অতিমারির বর্তমান পরিস্থিতি এবং মানুষের আর্থ-সামাজিক অবস্থার ওপর এর প্রভাব অনুধাবন করে শিক্ষার্থীদের জন্য ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাং। মহামারির এই দ্বিতীয় ঢেউ-এর সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমস্যা বিবেচনায় নিয়ে, সর্বোপরি তাদের কল্যাণ সাধনের বিষয়ে ব্র্যাক ইউনিভার্সিটির অঙ্গীকারের প্রতি গুরুত্বারোপ করেছেন তিনি। স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড চলমান রাখার বিষয়ে তিনি বলেন, ‘শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় হিসেবে, এই সংকটকালে শিক্ষার্থীদের কল্যাণে সবসময় একধাপ এগিয়ে কিছু করার চেষ্টা করেছি আমরা।”

সামার-২০২১ সেমিস্টারেও আগের সেমিস্টারগুলোর মতোই অর্থ সহায়তা পাবেন ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। প্রত্যেক শিক্ষার্থী নন-টিউশন ফি এর ক্ষেত্রে ১০০% ওয়েভারসহ ১০%  টিউশন স্কলারশিপ পাবেন। এছাড়াও, সীমিত সংখ্যক শিক্ষার্থী প্রয়োজনের ভিত্তিতে ১০% এর উপর থেকে শুরু করে ১০০% টিউশন স্কলারশিপের সুবিধাও পেতে পারেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর