১১ মে, ২০২১ ১৩:১৯

বিইউবিটি'তে সায়েন্স এন্ড টেকনোলজি ইন্টারন্যাশনাল কনফারেন্স

অনলাইন ডেস্ক

বিইউবিটি'তে সায়েন্স এন্ড টেকনোলজি ইন্টারন্যাশনাল কনফারেন্স

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) আগামী ৫ থেকে ৭ আগস্ট  ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সায়েন্স এন্ড কনটেম্পোরেরি টেকনোলজি (আই.সি.এস.সি.টি) শীর্ষক একটি আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে।

‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট ফর অপটিমাম গ্রোথ’-এই স্লোগান নিয়ে সম্মেলনটি রাজধানীর রূপনগরে বিইউবিটির স্থায়ী ক্যাম্পাসের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে কোভিড-১৯ মহামারি পরিস্থিতিতে হাইব্রিড মুডে অনুষ্ঠিত হবে।

এতে দেশ ও বিদেশের স্বনামধন্য বিজ্ঞানী, গবেষক, শিল্প-পেশাদার ও শিক্ষাবিদগণ সম্মানিত অতিথি হিসেবে সম্মেলনে যোগ দিয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সি.এস.ই), ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), ইন্ডাস্ট্রি ৪.০ অ্যাপলিকেশন্স, বিজনেস ইনফরমেটিকস, রোবোটিকস ও সাইবার-ফিজিক্যাল সিস্টেমস ইত্যাদি ক্ষেত্রে নিজস্ব বৈজ্ঞানিক অর্জন ও টেকসই শিল্প উন্নয়নের তাৎপর্য উপস্থাপন করবেন। 

সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক বিইউবিটি ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক। অন্যান্য পৃষ্ঠপোষকরা হলেন বিইউবিটি ট্রাস্টের সম্মানিত সদস্য জনাব এ এফ এম সারওয়ার কামাল এবং বিইউবিটি’র সম্মানিত উপদেষ্টা প্রফেসর মো. আবু সালেহ। এছাড়াও বিইউবিটি’র সম্মানিত উপাচার্য প্রফেসর ড. মো. ফৈয়াজ খান সম্মেলনের অন্যতম পৃষ্ঠপোষক এবং তিনি জেনারেল চেয়ার হিসেবে সম্মেলনে উপস্থিত থাকবেন। 

সম্মেলনে কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত থাকার কথা জানিয়েছেন, ড. সাইফুর রহমান, জোসেফ লরিং প্রফেসর, ডিপার্টমেন্ট অব ইসিই, ভার্জিনিয়া টেক, যুক্তরাষ্ট্র, এসোসিয়েট প্রফেসর ড. পুমপাট সেনগুডুমলার্ট , ক্রকস, ব্যাংকক ইউনিভার্সিটি, প্রফেসর ড. বিকাশ পাল, ডিপার্টমেন্ট অব ট্রিপল-ই, ইমপেরিয়াল কলেজ, লন্ডন, ড. খন্দকার করিম, সিপিএ, একাউন্টিং ডিপার্টমেন্ট চেয়ার, প্রফেসর, একাউন্টিং, ইউমাস লোয়েল, ড. বিপ্লব সিকদার, এসোসিয়েট প্রফেসর, ইসিই, ভাইস ডিন (গ্র্যাজুয়েট প্রোগ্রামস), এনইউএস, ড. ইঞ্জিনিয়ার আইয়ুব নবী খান, প্রো ভাইস চ্যান্সেলর, বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি)। 

আমন্ত্রিত বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ড. নওশাদ আমিন, প্রফেসর অব রিনিউয়েবল এনার্জি এন্ড সোলার ফটোভোল্টেইকস, ইনস্টিটিউট অব সাসটেইনেবল এনার্জি (আইএসই), ইউনিভার্সিটি টিনাগা ন্যাশনাল (ইউএনআইটিইএন), মালয়েশিয়া।

সম্মেলনের সকল ব্যয়ভার বহন করছে বিইউবিটি এবং এটি বাস্তবায়নে টেকনিক্যাল কো-স্পন্সর হিসেবে রয়েছে আই.ইইই বাংলাদেশ সেকশন। সম্মেলনকেন্দ্রিক গুরুত্বপূর্ণ দিনগুলো হলো- ১৫ মে ২০২১ পেপার সাবমিশনের শেষ দিন, ১৫ জুন একসেপ্টেন্স নোটিফিকেশন, ৩০ জুন ক্যামেরা রেডি সাবমিশন, ৫ জুলাই রেজস্ট্রেশনের শেষ দিন, ২৫ জুলাই কর্মসূচি নির্ধারণ, ৫,৬ ও ৭ আগস্ট সম্মেলন। 

এছাড়াও ইন্টারন্যাশনাল কনফারেন্সের পেপার সাবমিশন ও রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে https://icsct.bubt.edu.bd/ 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর