১৯ আগস্ট, ২০২১ ২২:০৮

জবিতে ডেঙ্গু ও করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন করলো ছাত্রলীগ

অনলাইন ডেস্ক

জবিতে ডেঙ্গু ও করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন করলো ছাত্রলীগ

ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে ডেঙ্গু ও করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডেঙ্গু ও করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় এডিস মশা দমনে ফগার মেশিন এবং স্প্রে মেশিনের কার্যক্রম ও করোনা প্রতিরোধক বুথ স্থাপন কার্যক্রম উদ্বোধন করেছে শাখা ছাত্রলীগ। 

বৃহস্পতিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে এই বুথের উদ্বোধন করা হয়। 

ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এই করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন। 

এ সময় পুরো ক্যাম্পাস জুড়ে ডেঙ্গু প্রতিরোধে কীটনাশক ও মশার স্পে প্রদান করেন সিটি কর্পোরেশনের একাধিক কর্মীরা। এই কার্যক্রম এখন থেকে নিয়মিতভাবে ক্যাম্পাসে পরিচালনা করা হবে। 

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, আমরা সবাই মুজিব আদর্শের লোক।  ছাত্রলীগের এই উদ্যোগে একটি উদাহরণ সৃষ্টি করেছে সারাদেশে। আমরা সবাই সচেতন হলে ডেঙ্গু-করোনা প্রতিরোধ সম্ভব হবে। 

তিনি আরও বলেন, আগের তুলনায় ক্যাম্পাস এখন অনেকটাই পরিষ্কার-পরিচ্ছন্ন। আমরা নিয়মিত কার্যক্রমের মাধ্যমে ছাত্রলীগের সকল নেতাকর্মীদের নিয়ে শিক্ষার্থীদের জন্য একটি সুন্দর এবং সুস্থ ক্যাম্পাস গড়ে তুলতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. কামাল উদ্দিন আহমদ বলেন, আপনারা জানেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একটা ঐতিহ্য আছে। আন্দোলন সংগ্রামে নয় শুধু তারা পড়ালেখায়ও ভালো করছে আজকাল। আগস্ট মাসে বঙ্গবন্ধুকে স্মরণ করে ছাত্রলীগের সকল সেবামূলক কার্যক্রম এগিয়ে যাক। মুজিবের স্বপ্নের সোনার বাংলা গড়তে তোমরা সবসময় ঐক্যবদ্ধ থাকবে আশা করি। 

এতে সভাপতিত্ব করেন জবি ছাত্রলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন এবং সঞ্চালনা করেন জবি ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন।

জামাল উদ্দিন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই অসহায়-দুস্থ মানুষ ও সাধারণ শিক্ষার্থীদের পাশে ছিল। আজ তারই অংশ হিসেবে করোনা প্রতিরোধে এই বুথ প্রদান করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদা।

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবদুল্লাহ শাহিন, আল আমিন, সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম ফরাজি, আসাদুজ্জামান আসাদ, নুরুল আফসারসহ শতাধিক নেতাকর্মীবৃন্দ। 

এই বুথ থেকে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নেওয়া যাবে। বুথে আছে ব্যবহৃত মাস্ক ফেলার জায়গাও। বুথটি খোলা থাকবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর