২৩ আগস্ট, ২০২১ ১৭:৩৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু অলিম্পিয়াড অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু অলিম্পিয়াড অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে(ববি) বঙ্গবন্ধু অলিম্পিয়াড ও ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ববির বেতারভিত্তিক সংগঠন বিইউ রেডিও-এর আয়োজনে গত রবিবার রাত ৮টায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

অলিম্পিয়াডে প্রথম হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাদিয়া জান্নাত ইভা, দ্বিতীয় হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদা হক মিতু এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী তানিব রহমান তৃতীয় স্থান অধিকার করেছেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হয়ে বক্তব্য দেন ববি উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। এছাড়া নবনিযুক্ত প্রক্টর ড. মো. খোরশেদ আলম, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জ্যোতির্ময় বিশ্বাস, সহকারী অধ্যাপক শরীফা উম্মে শিরিনা প্রমুখ। 

এর আগে গত ১৭ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত রেজিষ্ট্রেশন কার্যক্রম শেষে অলিম্পিয়াডের প্রথম রাউন্ডে ২০ এমসিকিউ দিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৫০ ভাগ সঠিক উত্তরদাতাদের নিয়ে রবিবার দ্বিতীয় রাউন্ডে পাঁচটি এমসিকিউ দিয়ে প্রতিযোগিতা শুরু হয়। এতে কম সময়ে উত্তর দেওয়া তিন জনকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীদের সার্টিফিকেট ও পুরস্কার পৌঁছে দেওয়া হবে জানান আয়োজকরা। 

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর