১৭ আগস্ট, ২০২২ ১৩:৪২

সুইডেন রাষ্ট্রদূতের সাথে স্টকহোম জুনিয়র ওয়াটার প্রাইজ বিজয়ীর সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

সুইডেন রাষ্ট্রদূতের সাথে স্টকহোম জুনিয়র ওয়াটার প্রাইজ বিজয়ীর সাক্ষাৎ

বাংলাদেশ স্টকহোম জুনিয়র ওয়াটার প্রাইজের এবছরের বিজয়ী সেগুফতা মেহজাবীন, প্রতিযোগিতাটির আয়োজক ও পার্টনারদের সাথে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ড। 

এ বছর ১৭ বছর বয়সী সেগুফতা মেহজাবীন স্টকহোম জুনিয়র ওয়াটার প্রাইজ ২০২২ এর আর্ন্তজাতিক রাউন্ডে বাংলাদেশেকে প্রতিনিধিত্ব করতে সুইডেন যাচ্ছেন। স্টকহোম জুনিয়র ওয়াটার প্রাইজ শিক্ষার্থীদের জন্য একটি মর্যাদাপূর্ণ বৈশ্বিক প্রতিযোগিতা, যেখানে শিক্ষার্থীরা বিশ্বের পানি সম্পর্কিত  বড় চ্যালেঞ্জগুলি সমাধান করতে গবেষণা প্রকল্প তৈরি করে। প্রতিযোগিতাটিতে ৪০ টিরও বেশি দেশ অংশগ্রহণ করে। প্রতি বছর আগস্টের শেষে স্টকহোমে অনুষ্ঠিত বিশ্ব পানি সপ্তাহে, সুইডেনের ক্রাউন প্রিন্সেস হার রয়্যাল হাইনেস ভিক্টোরিয়া এ প্রতিযোগিতায় বিজয়ী দলকে পুরস্কার প্রদান করেন। 

এই সাক্ষাতের উদ্দেশ্য ছিল রাষ্ট্রদূতের সামনে এবছরের বিজয়ী প্রকল্পটি উপস্থাপন করা ও তা নিয়ে আলোচনা করা এবং 'স্টকহোম জুনিয়র ওয়াটার প্রাইজ বাংলাদেশ' আয়োজনে হাউস অফ ভলান্টিয়ার্স (এইচওভি) এর বছরব্যাপী কার্যক্রম সম্পর্কে ধারণা ও চিন্তা বিনিময় করা।

সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও আইটিএন, বুয়েটের পরিচালক ড. তানভীর আহমেদ, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ইণ্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান, ড. ফেরদৌস সারওয়ার; নেসলে বাংলাদেশ লিমিটেড এর ডিরেক্টর লিগ্যাল, আরএসএ, কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড কোম্পানি সেক্রেটারি দেবব্রত রায় চৌধুরী, ওয়াটারএইড বাংলাদেশ কারিগরি উপদেষ্টা মো. তাহমিদুল ইসলাম, হাউস অব ভলান্টিয়ার্স ফাউন্ডেশন, বাংলাদেশ এর  নির্বাহী পরিচালক জাফরুল হাসান ও নির্বাহী কর্মকর্তা এসএম আফিক হাসান, বাংলাদেশ স্টকহোম জুনিয়র ওয়াটার প্রাইজ ২০২২ এর সেরা শিক্ষার্থী অ্যাম্বাসেডর পুষ্পিতা ঘোষ। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর