২৫ সেপ্টেম্বর, ২০২২ ১০:৩৫

বিএমবিএএ’র নতুন নির্বাহী কমিটি গঠিত

অনলাইন ডেস্ক

বিএমবিএএ’র নতুন নির্বাহী কমিটি গঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) মিলনায়তনে গতকাল বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশনের (বিএমবিএএ) ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নির্বাচনের মাধ্যমে নতুন নির্বাহী কমিটি গঠিত হয়। এ ছাড়া বিএমবিএএ-র প্রকাশনায় বাংলাদেশে প্রথমবারের মতো প্রকাশিত দেশি প্রতিষ্ঠান ও ব্র্যান্ডদের নিয়ে একটি বিজনেস কেস বুকের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়।   

বর্তমান নির্বাহী কমিটির পরিচালনায় এই সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। চলমান কমিটির সভাপতি ছিলেন নাজমুল হাসান এবং  সাধারণ সম্পাদক শেখ আবুল হাশেম। নির্বাচনে নতুন নির্বাহী কমিটিতে নাজমুল হাসান সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক হয়েছেন সাইফ আই মাহমুদ এমবিএ। এ ছাড়া দেশের প্রথিতযশা পেশাজীবী, ব্যবসায়িক ও করপোরেট নেতৃবৃন্দ এই নির্বাহী কমিটিসহ বিএমবিএএর সঙ্গে যুক্ত আছেন।  

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান এবং আকিজ ভেঞ্চার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ আলমগীর। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানুর রহমান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানের প্রধান শীর্ষ কর্তাসহ এমবিএ পেশাজীবীরা।

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন বাংলাদেশে এমবিএ ডিগ্রীধারীদের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী সংগঠন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর শুরুর দিককার এমবিএ ডিগ্রীধারী এবং করাচি বিশ্ববিদ্যালয়ের আইবিএ, হার্ভার্ড বিজনেস স্কুল, ওয়ার্টন বিজনেস স্কুল ও স্ট্যানফোর্ড বিজনেস স্কুলের মতো শিক্ষাপ্রতিষ্ঠানের বাংলাদেশি এমবিএদের নিয়ে ১৯৮৬ সালে এই সংগঠন যাত্রা শুরু করে। বর্তমানে এর সঙ্গে যুক্ত হয়েছেন দেশের শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানের এমবিএ-রা।   

বিএমবিএএ এর প্রতিষ্ঠাকালীন উদ্দেশের সঙ্গে প্রতিজ্ঞাবদ্ধ থেকে দেশের এমবিএ ডিগ্রিধারী পেশাজীবিদের পেশাগত উন্নয়নে কাজ করছে। একই সঙ্গে এই সংগঠন দেশের ব্যবসায় খাত ও এ সংক্রান্ত সরকারি কার্যক্রমে পরামর্শ ও সহায়তা প্রদাণ করে জাতীয় নীতিনির্ধারণী কার্যক্রমে অংশগ্রহণ করে যাচ্ছে।  

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর