২৭ সেপ্টেম্বর, ২০২২ ১৬:২৯

রাবিতে অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে জরিমানা

রাবি প্রতিনিধি

রাবিতে অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে জরিমানা

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে তিন দোকানদারকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসের বিভিন্ন দোকান ও হোটেলে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক হাসান আল মারুফ।

জানা গেছে, অস্বাস্থ্যকর খাবার পরিবেশ ও বিক্রির অপরাধে স্টেডিয়াম সংলগ্ন সিলসিলা রেস্তোরাঁকে ১০ হাজার, শহীদ জিয়াউর রহমান হল সংলগ্ন বাবুর হোটেলকে ২ হাজার ও শহীদ সোহরাওয়ার্দী হল সংলগ্ন হাবীব হোটেলকে ৫ হাজার টাকাসহ মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান সম্পর্কে জানতে চাইলে হাসান আল মারুফ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ক্যাম্পাসে সব ধরণের অস্বাস্থ্যকর খাবার পরিবেশন কিংবা বিক্রি রোধকল্পে এই অভিযান পরিচালনা করা হয়েছে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ক্যাম্পাসের বিভিন্ন হোটেল কিংবা দোকানে শিক্ষার্থীদের খাবারের মূল্য বেশি নেয়ার অভিযোগ মাঝেমধ্যেই পাওয়া যায়। তাছাড়া অস্বাস্থ্যকর আর নোংরা পরিবেশে অনেক হোটেলে খবার বিক্রি করা হয়। যা খেয়ে প্রায় অনেক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তাই এ সমস্যা সমাধানকল্পে এসব অভিযান চালানো হচ্ছে। যা পরবর্তীতেও অব্যাহত থাকবে।

এর আগে, গত ৭ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে পাঁচ দোকানকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর