১৪ অক্টোবর, ২০২২ ২২:৩৮

ঢাবির মুহসীন হলের ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবির মুহসীন হলের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মাদ মুহসীন হলে বৈধ শিক্ষার্থীকে মারধরের পর কক্ষ দখলচেষ্টা ও সাংবাদিক হেনস্থার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। তিন সদস্যবিশিষ্ট কমিটিকে ১০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

হলের আবাসিক শিক্ষক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল ইসলাম কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।
 
তিনি বলেন, ‘গতকাল বৃহস্পতিবারের ঘটনায় প্রাধ্যক্ষ মহোদয় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন। আমিসহ কমিটির অন্য সদস্যরা হলেন হলের আবাসিক শিক্ষক ইমাউল হক সরকার টিটু ও সংশ্লিষ্ট ফ্লোরের দায়িত্বপ্রাপ্ত সহকারী আবাসিক শিক্ষক হারুনুর রশিদ। কমিটিকে ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। আমরা একই সাথে সাংবাদিক হেনস্থার বিষয়টি তদন্ত করব। এ বিষয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলব।’ 

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় সাইফুল ইসলাম নামে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে মারধর করে তার নামে বরাদ্দ ৫৬২ নং কক্ষ থেকে বের করে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তখন পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক আজকালের খবরের সাংবাদিক আবু সাঈদ ইসিয়ামকে হেনস্থা করা হয়। 

অভিযুক্ত ছাত্রলীগ কর্মীরা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ হোসেনের অনুসারী। হোসেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের রাজনীতি করেন।  বৃহস্পতিবার রাতেই এ বিষয়ে হল প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী সাইফুল ইসলাম। তার দেওয়া অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন।   

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

    

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর