৩ ডিসেম্বর, ২০২২ ১৬:২৫

অধ্যাপক তৈয়েবুর রহমানের বই ‘দহন দ্রোহ ও দর্শন’র মোড়ক উন্মোচন

প্রেস বিজ্ঞপ্তি

অধ্যাপক তৈয়েবুর রহমানের বই ‘দহন দ্রোহ ও দর্শন’র মোড়ক উন্মোচন

‘দহন দ্রোহ ও দর্শন’ শিরোনামে অধ্যাপক ড. তৈয়েবুর রহমানের নতুন কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর স্কুল অফ লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের মুক্ত প্রাঙ্গণে বইটির মোড়ক উন্মোচন করা হয়। বিশ্বখ্যাত কবিদের নির্বাচিত ১০০টি কবিতার অনুবাদ স্থান পেয়েছে বইটিতে।

বিশেষ অতিথি কবি অসীম সাহা বলেন, বইয়ে উল্লেখিত ‘দহন দ্রোহ ও দর্শন’ কবিতার সাথে অঙ্গাঅঙ্গীভাবে জড়িত। একাডেমিক দর্শন এবং কবিতার দর্শন এক নয়। অতএব এর মধ্যে আলাদাভাবে দর্শন খুঁজতে যাওয়া ঠিক নয়। কবিতা রিকন্সট্রাকশন (বিনির্মাণ) হয়, ভাষান্তর বা ভাবান্তর হয় না। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যাপক ড. ফখরুল আলম, আইইউবির উপ-উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান, আইইউবির মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জাকির হোসেন রাজু, ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাঙ্গুয়েজেস বিভাগের অধ্যাপক ড. আহমেদ আহসানুজ্জামান, সোশ্যাল সায়েন্সেস অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. কাজী মাহমুদুর রহমান ও গ্লোবাল স্টাডিজ অ্যান্ড গভর্নেন্স বিভাগের বিভাগীয় প্রধান ড. মারুফা আক্তার। অধ্যাপক ড. তৈয়েবুর রহমানের সহধর্মিণী সাইকা রহমান এবং ছেলে সাদমানের পাশাপাশি আইইউবির বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর